Xiaomi চুরি করে ধরা পড়লো অ্যাপেলের ফিচার

Xiaomi চুরি করে ধরা পড়লো অ্যাপেলের ফিচার

চীনের গ্যাজেট কোম্পানি Xiaomi-র ফোনে অনেক ফিচার দেওয়া হয়েছে যেগুলো আইফোন থেকে অনুপ্রাণিত। এমনকি Mi ল্যাপটপের ডিজাইনও অনেকটাই Apple MacBooks এর মতো করা হয়েছে। এবার শাওমি আরো একটি ফিচার কপি করলো যেটি অ্যাপেল iOS 12 এ ছিল। এই ফিচারটির নাম Memoji ।

এবিষয়ে শাওমিও যদিও কোনো লুকোচুরি করেনি। তারা এর সত্যতাও মেনে নিয়েছে যে এই ফিচার টি অ্যাপেলের Memoji ফিচার থেকে অনুপ্রাণিত। একটা সময় ছিল যখন সবাই শাওমিকে চীনের অ্যাপেল বলে ডাকতো। যদিও গত কয়েকবছরে কোম্পানি যথেষ্ট চেষ্টা করেছিল এই ধরণের শিরোপা মাথা থেকে নামানোর।

শাওমির Memoji ফিচার অনেকটাই অ্যাপেল iOS 12 তে আসা ফিচারের মতো যেটি ইউজারকে 3 ডি অবতার বানাতে সাহায্য করে। গতবছর অ্যাপেল iOS 12 সফটওয়্যার আপডেট এনেছিল। এই আপডেটের প্রধান আকর্ষণ ছিল এই Memoji ফিচার। এই Memoji ব্যক্তির মুড ও ব্যাক্তিত্বের সাথেও মিল রেখে কাজ করে।

আপনাকে জানিয়ে রাখি Memoji ফিচার কপি করার জন্য অ্যাপেল যদিও শাওমি বা অন্য ব্র্যান্ডকে দোষারোপ করতে পারবে না। কারণ অ্যাপেল এই ফিচারের কোনো ট্রেডমার্ক নেয়নি। সেহেতু অন্য কোম্পানি এই ফিচার দ্বারা অনুপ্রাণিত হয়ে একই রকম ফিচার বানাতেই পারে।

Source: Techgup


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up