WhatsApp এ শীঘ্রই আসছে সুন্দর ফিচার

WhatsApp এ শীঘ্রই আসছে সুন্দর ফিচার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও সবচেয়ে বেশি ব‍্যবহৃত ম‍্যাসেজিং অ্যাপ WhatsApp এ এমন কিছু ফিচার আসতে চলেছে, যা চ‍্যাটিঙের অনুভূতি একদম বদলে দেবে। কোম্পানি দীর্ঘদিন ধরেই ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করার জন্য কাজ করে চলেছে। এর ফলে এখনও পর্যন্ত একের পর এক দুর্দান্ত ফিচার পেশ হতে দেখা গেছে। আজ আমরা ফেসবুকের অধীনস্থ এই অ্যাপের এমন কিছু ফিচার সম্পর্কে বলতে চলেছি যা খুব তাড়াতাড়ি ইউজাররা ব‍্যবহার করতে পারবেন। এইসব ফিচারগুলির সাহায্যে ইউজারদের এক্সপেরিয়েন্স আগের চেয়ে একদম বদলে যাবে।

Always Mute:

WABetaInfo এর রিপোর্টে একটি ব্লগে হোয়াটস‌অ্যাপের এই নতুন আপডেট সম্পর্কে জানা গেছে। হোয়াটস‌অ্যাপ তাদের IOS ইউজারদের Always Mute বাটন আগেই জারি করেছে। আইওএস ইউজাররা এই ফিচারের সাহায্যে অন্য কোনো ব‍্যাক্তি বা গ্ৰুপ চ‍্যাটকে 8 ঘন্টা, এক সপ্তাহ বা সব সময়ের জন্য মিউট করতে পারেন। এবার খুব তাড়াতাড়ি এই ফিচার অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য আসতে চলেছে। এখনও পর্যন্ত এই ফিচার সমস্ত ইউজারদের জন্য অফিসিয়ালি পেশ করা হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী শীঘ্রই এই ফিচার হব ইউজারদের জন্য সেল‌আউট করা হতে পারে।

Catalogue Shortcut:

এই শর্টকাট মূলত হোয়াটস‌অ্যাপ বিজনেস অ্যাকাউন্টের জন্য পেশ করা হবে। এই শর্টকাট ব‍্যবহার করে ইউজাররা সহজেই বিজনেস ক‍্যাটালগ অ্যাকসেস করতে পারবেন। WABetaInfo এর রিপোর্ট থেকে জানা গেছে হোয়াটস‌অ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিজনেস ও IOS অ্যাপে এই ফিচার ইতিমধ্যে জারি করে দিয়েছে। এই ফিচার হোয়াটস‌অ্যাপ ওয়েব ও ডেক্সটপ বেসড অ্যাপেও সেল‌আউট করে দেওয়া হয়েছে।

New Storage UI look:

হোয়াটস‌অ্যাপ বেটা ইউজারদের জন্য তাদের স্টোরেজ ইউআই লুকের আপডেট দিয়ে দিয়েছে। ব্লগ অনুযায়ী, সেল‌আউট গত বেটাতেই শুরু হয়েছিল, কিন্তু তখন সেল‌আউট স্লো ছিল এবং অনেকেই এই নতুন লুক পায়নি। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে বর্তমান বেটা ভার্সনের সঙ্গে অনেক ইউজার এই ফিচার ইতিমধ্যে পেয়ে গেছেন।

Media Guidelines:

কোম্পানি Media Guidelines নামের একটি ফিচার সেল‌আউট করা শুরু করে দিয়েছে। ইউজাররা হোয়াটস‌অ্যাপের স্টোরী আপলোডের সময় স্টিকার, জিআইএফের সঙ্গে টেক্সট পর্যন্ত অ্যালাইনমেন্ট অ্যাডজাস্ট করতে পারবেন।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up