WhatsApp এ গোপনীয়তা রক্ষায় নতুন ফিচার যোগ হল

WhatsApp এ গোপনীয়তা রক্ষায় নতুন ফিচার যোগ হল

নতুন ভার্সানে হাজির হল WhatsApp। আপাতত iPhone গ্রাহকদের জন্য হাজির হয়েছে WhatsApp V2.19.110। ইতিমধ্যেই App Store থেকে নতুন আপডেট ডাউনলোড করা যাচ্ছে। নতুন ভার্সানে গ্রুপ প্রাইভেসিতে জোর দেওয়া হয়েছে। এর ফলে যে কোন ব্যক্তি আপনাকে WhatsApp গ্রুপে অ্যাড করতে পারবেন না। স্টেবল ভার্সানে নতুন এই ফিচার যোগ হয়েছে। এছাড়াও iPhone গ্রাহকরা iCloud এ WhatsApp চ্যাট ব্যাক আপ নেওয়ার সময় সমস্যার সম্মুখীন হলে সমাধান বাতলাতে চালু হয়েছে নতুন সাপোর্ট পেজ।

App Store থেকে জানা গিয়েছে WhatsApp v2.19.110 ভার্সানে যে সব চ্যাট মিউট করা থাকবে সেই চ্যাটে ডিসপ্লে নোটিফিকেশন ব্যাজ দেখা যাবে না। ধরুন আপনি কোন চ্যাট মিউট করে রেখেছেন। সেই চ্যাটে নতুন মেসেজ এলে তা নোটিফিকেশনে দেখা যাবে না। এছাড়াই স্টিকার, ইমোজি আর মিডিয়া এডিট করতে নতুন ফিচার যোগ হয়েছে। এছাড়াও WhatsApp ওপেন করার সময় স্প্ল্যাশ স্ক্রিন দেখা যাবে। সম্প্রতি Android বিটা ভার্সানে এই ফিচার যোগ হয়েছিল।

গোপনীয়তা রক্ষায় WhatsApp এ যোগ হল নতুন ফিচার

WABetaInfo ওয়েবসাইটে জানানো হয়েছে iPhone গ্রাহকরা মিউটেড চ্যাটে WhatsApp নোটিফিকেশনের হাত থেকে পাকাপাকিভাবে রেহাই পেয়েছেন। এছাড়াও গ্রুপ প্রাইভেসি আরও কড়া হয়েছে। নতুন সেটিংসে কোন ব্যক্তি নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন তা বাছাই করতে পারবেন গ্রাহক।

নতুন সেটিংসে ঠিক কোন কনট্যাক্ট আপনাকে নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন তা ঠিক করা যাবে। চাইলে কোন কনট্যাক্ট যেন নতুন গ্রুপে অ্যাড করতে না পারে সেই ব্যবস্থাও থাকছে।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up