Vivo X30 বিশ্বের প্রথম 60x Super Zoom ও 64 মেগাপিক্সেল সেন্সর‌যুক্ত স্মার্টফোন !!

Vivo X30 বিশ্বের প্রথম 60x Super Zoom ও 64 মেগাপিক্সেল সেন্সর‌যুক্ত স্মার্টফোন !!

Vivo ইতিমধ্যে অফিসিয়ালি ঘোষণা করে জানিয়ে দিয়েছে কোম্পানি আগামী মাসে টেক মঞ্চে Vivo X30 নামে তাদের পরবর্তী স্মার্টফোন পেশ করবে। কোম্পানির পক্ষ থেকে Vivo X30 এর টিজার জারি করা হয়েছিল, যেখানে ফোনটির ব‍্যাক প‍্যানেল দেখা গেছিল। এই টিজার থেকে ফোনটির ডিজাইন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছিল। এবার আরও একবার Vivo X30 এর নতুন ভিডিও শেয়ার করা হয়েছে। এই ভিডিও প্রকাশ পাওয়ায় জানা গেছে যে Vivo X30 ফোনটি 60x Super Zoom এর সঙ্গে মার্কেটে লঞ্চ করা হবে। এই ভিডিও টিজার থেকে স্পষ্ট ভাবে বোঝা যাচ্ছে Vivo X30 অত‍্যন্ত বিশেষ ক‍্যামেরার সঙ্গে লঞ্চ করা হবে।

60x Super Zoom

কোম্পানির শেয়ার করা নতুন ভিডিওতে Vivo X30 এর সাহায্যে আকাশে ওড়া একটি এরোপ্লেনের ফোটো তুলতে দেখা গেছে। এই ভিডিওতে ফোনটির সাহায্যে ধীরে ধীরে জুম করা হয়েছে, যেখানে 1x থেকে শুরু করে 60x এ গিয়ে থামে এবং তারপর ফোটো ক্লিক করা হয়। প্লেনের নিচে 60x Super Zoom লেখা হয়েছে এবং এর সঙ্গে Vivo X30 ও 5Gও লেখা আছে।

ক‍্যামেরা ডিটেইলস

Vivo X30 তে 60x Super Zoom এর ক্ষমতাসম্পন্ন ক‍্যামেরা লেন্স দেওয়া হবে, এর সঙ্গেই ফোনটির অন‍্যান‍্য ক‍্যামেরা ডিটেইলস‌ও কোম্পানির পক্ষ থেকে টিজ করা হয়েছে। Vivo এর জারি করা ভিডিওতে এক ব‍্যাক্তিকে লেন্স পরিস্কার করতে দেখা গেছে। ভিডিওয় দেখা গেছে একটি ক‍্যামেরা লেন্সের ওপর 16mm থেকে 123mm এর ফোকাল লেন্থ রেঞ্জ লেখা আছে। এর সঙ্গে এফ/1.8 অ্যাপার্চার থেকে এফ/3.0 অ্যাপার্চারের ক্ষমতাও ক‍্যামেরা লেন্সের ওপর লেখা আছে। ভিডিও থেকে আরও জানা গেছে Vivo X30 এর রেয়ার ক‍্যামেরা সেট‌আপে টেলিফোটো লেন্স ও একটি পেরিস্কোপ থাকবে।


Vivo X30 

Vivo X30 ফোনটি কোম্পানির পক্ষ থেকে ডুয়েল মোড 5G সাপোর্টের সঙ্গে লঞ্চ করা হবে। আরও জানানো হয়েছে যে প্রসেসিঙের জন্য এই স্মার্টফোনে স‍্যামসাঙের এক্সিনস 980 চিপসেট দেওয়া হবে এবং এই চিপসেট 5জি কানেক্টিভিটি ক্ষমতাসম্পন্ন হবে। লিক অনুযায়ী Vivo X30 তে 6.5 ইঞ্চির এমোলেড ডিসপ্লে দেওয়া হবে যা 90 হার্টস রিফ্রেশরেটযুক্ত হবে।

কোম্পানির পক্ষ থেকে Vivo X30 ফোনটিতে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হবে। এখনও পর্যন্ত পাওয়া তথ‍্য‍ অনুযায়ী এই ফোনে 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর থাকবে। এর সঙ্গে Vivo X30 তে 8 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক‍্যামেরা, 13 মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর ও একটি 2 মেগাপিক্সেলের ক‍্যামেরা সেন্সর দেওয়া হবে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে 32 মেগাপিক্সেলের ফ্রন্ট মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা থাকবে।

Vivo X30 এর ক‍্যামেরা স্পেসিফিকেশন এখনও পর্যন্ত শুধুমাত্র লিকের মাধ্যমেই জানা গেছে, তাই 64 মেগাপিক্সেলের ক‍্যামেরার তথ্য আমাদের পক্ষ থেকে সঠিকভাবে বলা হচ্ছে না। কিন্তু যদি Vivo X30 তে সত্যিই 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর থাকে তবে এটি পৃথিবীর প্রথম স্মার্টফোন হবে যা 64 মেগাপিক্সেলের সঙ্গে 60x Super Zoom যুক্ত হবে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up