Samsung লঞ্চ করল সস্তা স্মার্টফোন Galaxy A3 Core , মাত্র 6000 টাকায়

Samsung লঞ্চ করল সস্তা স্মার্টফোন Galaxy A3 Core , মাত্র 6000 টাকায়

প্রায় দুই মাস আগে গুগল প্লে কনসোলে লিস্টেড হ‌ওয়ার পর প্রথম Samsung Galaxy A3 Core ফোনটির কথা জানা যায়। এই লিস্টে ফোনটির কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও বলা হয়েছিল। অবশেষে আজ কোম্পানি তাদের এই লো বাজেট স্মার্টফোন টেক মঞ্চে পেশ করে দিয়েছে। আপাতত এই ফোনটি নাইজেরিয়াতে লঞ্চ করা হয়েছে যা আগামী দিনে বিশ্বের অন‍্যান‍্য মার্কেটে সেল করা হবে।

Samsung Galaxy A3 Core

স‍্যামসাঙের এই নতুন ফোনটি এন্ট্রি লেভেল স্পেসিফিকেশনের সঙ্গে লো বাজেটে পেশ করা হয়েছে। Samsung Galaxy A3 Core ফোনটি 16:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে 1480 × 720 পিক্সেল রেজলিউশনযুক্ত 5.3 ইঞ্চির এইচডি+ টিএফটি এলসিডি ডিসপ্লে আছে। এই ফোনে কোনো রকম নচ ছাড়া ন‍্যারো বেজলযুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে। স্ক্রিনের ওপরে এবং নিচে চ‌ওড়া বডি পার্ট রয়েছে।

Samsung Galaxy A3 Core ফোনটি কম র‍্যাম ও লো স্পেসিফিকেশনযুক্ত স্মার্টফোনের জন্য তৈরি অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই অপারেটিং সিস্টেম থাকলে ফোনে যে কোনো গুগল অ্যাপের গো ভার্সন ডাউনলোড করা যায় যা ফোনের কম স্টোরেজ ব‍্যবহার করে এবং কম র‍্যামের সাহায্যেও অ্যাপ ও গ্ৰাফিক্স স্মুথ রান করে।

প্রসেসিঙের জন্য Samsung Galaxy A3 Core এ 1.5 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত কোয়াড কোর প্রসেসর দেওয়া হয়েছে। নাইজেরিয়াতে ফোনটি 1 জিবি র‍্যাম ও 16 জিবি স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে মেমরি 512 জিবি পর্যন্ত বাড়ানো যায়।


ফোটোগ্ৰাফির জন্য Samsung Galaxy A3 Core এর ব‍্যাক প‍্যানেলে এল‌ইডি ফ্ল‍্যাশের সঙ্গে এফ/2.2 অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন 8 মেগাপিক্সেলের রেয়ার ক‍্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া সেলফির জন্য এতে এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা আছে। আমাদের পাওয়া তথ্য অনুযায়ী ফোনটি 4এক্স ডিজিটাল জুমের সঙ্গে 30 এফপিএস স্পীডে এফ‌এইচডি ভিডিও রেকর্ড করতে সক্ষম।

Samsung Galaxy A3 Core একটি এলটিই সাপোর্টেড ডুয়েল সিম স্মার্টফোন। পলিকার্বনেট বডিতে তৈরি এই ফোনটি Blue, Black ও Red কালার ভেরিয়েন্টে পেশ করা হয়েছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এতে 3,000 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। নাইজেরিয়াতে ফোনটির দাম ভারতীয় টাকার দরে 6,200 টাকা রাখা হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up