এই তিনটি ফোনের দামই 15,000 টাকার কাছে

ফোন তিনটি কোয়াড ক্যামেরা সেটআপ অফার করে

ফোন গুলি ফাস্ট চার্জ সাপোর্ট করে

এখন প্রায় প্রতিদিনই কোন না কোন স্মার্ট ফন লঞ্চ হচ্ছে। আর প্রতিটি স্মার্টফোনের সঙ্গে স্মার্টফোনের প্রযুক্তি এগিয়ে চলেছে নিজের তালে। আবার দারুন সব স্পেক্স আর ফিচার্সের সঙ্গে আসতে থাকা স্মার্ট ফোন গুলি অনেক সময়েই বেশি দামে লঞ্চ হয়। তবে স্মার্টফোন কোম্পানি গুলি তাদের কম দামের ফোনেও দারুন সব স্পেক্স আর ফিচার্সের সঙ্গে লঞ্চ করার ক্রমাগত চেষ্টা করে চলেছে। আর তাই এখন অনেক কম দামের ফোনেও কোয়াড ক্যামেরা সেটআপ, বড় ব্যাটারি বা ভাল প্রসেসার দেখা যায়।

আর আজকে এখানে আমরা আপনাদের জন্য 15000 টাকা দামের মধ্যে কিছু স্মার্টফোনের একটি তুলনা মূলক আলোচনা নিয়ে এসেছে। এখানে আছে সদ্য লঞ্চ হওয়া Realme 5S আবার সঙ্গে আছে Realme 5 আর শাওমি Redmi Note 7 ফোন গুলি।

REALME 5S VS REALME 5 VS XIAOMI REDMI NOTE 7 এর ডিসপ্লে

প্রথমেই আমরা Realme 5S ফোনটি দেখব এই ফোনে আপনারা পাবেন একটি 6.5 ইঞ্চির ডিসপ্লে আর আর এর সঙ্গে এই ফোনে আছে কর্নিং গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান। আর এবার যদি আমরা Relame 5 ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন একটি 6.5 ইঞ্চির IPC LCD ডিসপ্লে। আর এর সঙ্গে আছে ফোনে কর্নিং গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান। আর সেখানে Xiaomi Redmi Note 7 ফোনে আপনারা পাবেন একটি 6.3 ইঞ্চির ডিসপ্লে পাবেন। আর এর সঙ্গে এই ফোনে আছে কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান।

REALME 5S VS REALME 5 VS XIAOMI REDMI NOTE 7 ফোনের অপারেটিং সিস্টেম আর প্রসেসার

আপনাদের এখানে একটি কথা বলে রাখি যে এই তিনটি ফোনেই আছে অ্যান্ড্রয়েড 9 পাই। আর এর সঙ্গে আপনারা Realme 5S ফোনে পাবেন কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 665 আর Realme 5 ফোনেও এই একই প্রসেসার দেওয়া হয়েছে আর এবার যদি আমরা Xiaomi Redmi Note 7 ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসার।

REALME 5S VS REALME 5 VS XIAOMI REDMI NOTE 7 এর র‍্যাম আর স্টোরেজ

Realme 5S ফোনে আপনারা পাবেন 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ আর এর সঙ্গে এই ফোনে আছে 4Gb র‍্যাম আর 128GB স্টোরেজ। আর এই ফোনের স্টোরেজকে আপনারা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করতে পারবেন।


এবার যদি আপনারা Realme 5 ফোনটি দেখেন তবে এই ফোনে আপনারা 3GB র‍্যাম 32GB স্টোরেজের সঙ্গে 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ অপশান পাবেন। আর এর সঙ্গে আছে একটি 4GB র‍্যাম আর 128GB স্টোরেজ অপশান। এই ফোনের স্টোরেজকেও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়।

আর Xiaomi Redmi Note 7 ফোনে আপনারা পাবেন 3GB র‍্যাম 32GB স্টোরেজের সঙ্গে 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ অপশান আর এর সঙ্গে আছে 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ আর একটি 4GB র‍্যাম আর 128GB স্টোরেজ অপশান। এই ফোনের স্টোরেজও আপনারা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

REALME 5S VS REALME 5 VS XIAOMI REDMI NOTE 7 এর ক্যামেরা

এবার যদি আমরা এই তিনটি ফোনের ক্যামেরার দিকটি দেখি তবে দেখা যাবে যে আপনারা Realme 5S ফোনে পাবেন একটি 48MP র মেন ক্যামেরার সঙ্গে 8MP র ক্যামেরা আর দুটি 2MP র ক্যামেরা। আর এই কোয়াড ক্যামেরা ফোনে আছে একটি 13MP র ফ্রন্ট ক্যামেরা।

আর Realme 5 ফোনে আপনারা পাবেন 12MP র মেন ক্যামেরা আর এর সঙ্গে আছে 8MP র ক্যামেরা আর দুটি 2MP র ক্যামেরা মানে এই ফোনেও আপনারা পাবেন কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনের ফ্রন্টে আছে একটি 13MP র ক্যামেরা।

আর Xiaomi Redmi Note 7 ফোনে আপনারা মেন 48MP র ক্যামেরার সঙ্গে পাবেন একটি 5MP র ক্যামেরা আর 12Mp র একটি আর একটি 2MP র ক্যামেরা। ফোনের ফ্রন্টে আছে একটি 13Mp র ক্যামেরা।

REALME 5S VS REALME 5 VS XIAOMI REDMI NOTE 7 এর ব্যাটারি

Realme 5S ফোনে আপনারা পাবেন একটি 5000mAh য়ের ব্যাটারি আর সঙ্গে আছে একটি 10W ফাস্ট চার্জ। আর Realme 5 য়েও আপনারা একই ক্ষমতা সম্পন্ন 5000mAh য়ের ব্যাটারি আর 10W ফাস্ট চার্জ সাপোর্ট পাবেন। আর Xiaomi Redmi Note 7 ফোনে আছে একটি 4000maH য়ের ব্যাটারি যা 18W ফাস্ট চার্জ সাপোর্ট করবে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up