PAYTM লঞ্চ করল দেশি MINI APP STORE দিবে GOOGLE কে টেক্কা

PAYTM লঞ্চ করল দেশি MINI APP STORE দিবে GOOGLE কে টেক্কা

HIGHLIGHTS

Google কে টেক্কা দিতে প্রথম দেশি অ্যাপ স্টোর লঞ্চ করেছে Paytm

Mini App Store নামে ভারতের বাজারে পেটিএম তার প্রথম অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর নিয়ে এসছে

Paytm জানিয়েছে যে এটি ভারতীয় ডেভেলপারদের সাহায্য করতে এই অ্যাপ স্টোরটি আনা হয়েছে

ভারতের সবচেয়ে বড় ডিজিটাল পেমেন্ট সংস্থা Paytm টেক সংস্থা Google কে টেক্কা দিতে প্রথম দেশি অ্যাপ স্টোর লঞ্চ করেছে। মিনি অ্যাপ স্টোর (Mini App Store) নামে ভারতের বাজারে পেটিএম তার প্রথম অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর নিয়ে এসছে। Paytm জানিয়েছে যে এটি ভারতীয় ডেভেলপারদের সাহায্য করতে এই অ্যাপ স্টোরটি আনা হয়েছে। বলে দি যে সম্প্রতি গ্য়াম্বলিং সংক্রান্ত নীতি লঙ্ঘনের অভিযোগে PayTM অ্যাপটিকে প্লে স্টোরে ব্যান করেছিল Google। তারপরে পেটিএম সহ অনেকগুলি সংস্থা গুগলের সমালোচনা করছে।
কেমন পেটিএম এর অ্যাপ স্টোরটি (PAYTM APP STORE)?
পেটিএমের মিনি অ্যাপ স্টোরটি গুগল প্লে স্টোরের মতো। মিনি অ্যাপ স্টোরটিতে মিনি অ্যাপ্লিকেশন প্রকাশিত হবে যার ইন্টারফেসটি মোবাইল অ্যাপের মতো হবে। পেটিএম মিনি অ্যাপ স্টোরটিতে ডেভেলপাররা পেটিএম পেমেন্ট ব্যাংক, পেইটিএম ওয়ালট, নেট-ব্যাংকিং, ইউপিআই এবং কার্ডে থেকে পেমেন্ট নিতে পারবেন। পেটিএম জানিয়েছে যে তারা ডেভেলপারদের থেকে অ্যাপ বা কন্টেন্ট বিক্রির জন্য টাকা চার্জ করবে না।

সম্প্রতি, গুগল জানিয়েছে যে কোনও ডেভেলপার যদি প্লে স্টোর থেকে কোনও অ্যাপ বা কন্টেন্ট বিক্রি করে, তবে তাকে গুগলকে 30 শতাংশ দিতে হবে।

ক্ষুদ্র ডেভেলপারদের হবে লাভ
Paytm জানিয়েছে যে তার মিনি অ্যাপ স্টোরের লাভ ছোট বাজেটের এবং ছোট ডেভেলপাররা পাবেন। মিনি অ্যাপ স্টোরে এইচটিএমএল এবং জাভাস্ক্রিপ্টে তৈরি হওয়া অ্যাপ পাবলিশ করা হবে। এই স্টোরটিতে Decathalon, Ola, Park+, Rapido, Netmeds, 1MG, Domino’s Pizza, FreshMenu, NoBroker, Digit এর মতো 300 টিরও বেশি অ্যাপ্লিকেশন রয়েছে। পেটিএম এর অ্যাপ স্টোরটি বর্তমানে বিটা ভার্সনে রয়েছে এবং গত মাসে এই স্টোরে 12 মিলিয়ন ভিজিট হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up