OPPO Reno 2 ফোনের স্পেসিফিকেশন

OPPO Reno 2 ফোনের স্পেসিফিকেশন

ppo তাদের স্মার্টফোনে নতুন আর ইউনিক ফিচার নিয়ে আসার জন্য পরিচিত। তাদের আপকামিং ডিভাইস Reno 2 সিরিজ OPPO র নতুন অবতারের ফোন। এর আগে এই বছরের প্রথমে OPPO তাদের Reno 10X Zoom 10X হাইব্রিড জুম প্রযুক্তির সঙ্গে এনেছিল।

নতুন OPPO Reno 2 ফোনে কোম্পানি ফটোগ্রাফির জন্য আরও অনেক অপশান দিচ্ছে আর এর সঙ্গে আছে ছবি তোলার আরও অনেক লেভেল। এই ডিভাইসটি যারা ছবি তুলতে ভালবাসে তাদের জন্য হার্ডওয়্যার আর সফটোয়্যার দিয়ে ডিজাইন করা হয়েছে। আসুন দেখে নেওয়া যাক যে এতে কোম্পানি নতুন কি অফার করেছে, প্রথমে এর ক্যামেরার দিকটি দেখা যাক।

এক সঙ্গে চারটি

OPPO Reno 2 ফোনটি কোয়াড ক্যামেরার সঙ্গে এসেছে, আর এই ফোনে কোম্পানি মোট চারটি ক্যামেরা দিয়েছে 48MP+13MP+8MP+2MP। OPPO দেখেছে যে এই ক্যামেরা ফোকাল লেন্থ রেঞ্জ 16nm থেকে 83nm কভার করে আর যা সব থেকে ফ্রিকুয়েন্টলি ব্যাবহার করা হয়। আর এই OPPO Reno 2 ফোন 20X ডিজিটাল জুমের ছবি তুলতে পারে। আর এর সঙ্গে এই ফোনের অব্জেক্টের কাছাকাছি না গিয়েও  ছবি ডিসেন্ট অবজেক্ট তোলে।

ইচ ইটস ওন

এই চারটি সেন্সারের মধ্যে OPPO Reno 2 এক সঙ্গে কাজ করে, এগুলি ভাল ছবি তুলতে সাহায্য করে। 48MP র প্রাইমারি সেন্সারে সোনি IMX586 সেন্সার যুক্ত আর এর অ্যাপার্চার F1.7। আর শুধু যে তাই তা নয় এতে পিক্সাল বিগিং প্রযুক্তি দেওয়া হয়েছে আর এটি বড় পিক্সালে ছবি তুলতে সাহায্য করে। এটি লো লাইট ছবি তোলার সময়ে কাজে আসে।  এর 8MP র সেনার 116 ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত আর এটি একাধিক জায়গার ছবি তুলতে সাহায্য করে। এটি ল্যান্ডস্কেপ ছবি আর বড় গ্রুপের ছবি তুলতে সাহায্য করে। এর 13MP সেন্সার টেলিফটো লেন্সের আর এটি 5X হাইব্রিড জুম আর 20X ডিইটাল জুমের ছবি তুলতে সাহায্য করে। 2MP র মোনো সেন্সার ডেপথ ছবি তুলতে সাহায্য করে আর এটি বোখে শট নিতে সাহায্য করে আর সাব্জেক্ট ফোকাস করতে সাহায্য করে আর এটি ব্যাকগ্রাউন্ড ব্লার করে।

ডার্ক ম্যাজিক

যখন হার্ডওয়্যার লো লাইট ছবি তুলতে সাহায্য করে এর সফটোয়্যার আরও ভাল সাহায্য করে। OPPO Reno 2 ফোনে আল্ট্রা নাইট মোড আছে আর এটি ব্রাইট ইমেজ আল্ট্রা নাইট মোডে ব্রাইট ছবি তোলে আর যা নয়েস কন্ট্রোল করতে পারে। OPPO আরও দেখেছে যে এই ক্যামেরা মানুষ আর সিন আলাদা করতে পারে। আর এই প্রসেসে এটি সেপারেট করা হয় তা একদম ন্যাচারাল।


স্লিক আর  পাতলা

একটি স্মার্টফোনের ডিজাইন খুবই দরকার আর OPPO তা জানে। এই OPPO Reno 2 ফোনে একটি বড় 6.55 ইঞ্চির ডায়নামিক AMOLED ডিসপ্লে খুব কম বেজেলের সঙ্গে দেওয়া হয়েছে। আর কোম্পানি দেখেছে যে এই রিয়াল প্যানেল একটি সিঙ্গেল 3D গ্লাস দিয়ে তৈরি। আর এই স্লিম ডিজাইনে এই ফোনে একটি ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সার আছে। এটি দেখে যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার লুকিয়ে রাখা  আর এর সগে এটি দরকারের সময়ে যাতে দেখা যায়। আর এই ডিভাইসটি দুটি কালারে আসবে, লিমুনাস ব্ল্যাক আর সানসেট পিঙ্ক। তবে কোম্পানি এই Reno 2 সিরিজে আরও কালার অপশান আনবে বলে মনে হয়।

রেডি,স্টেডি, গো

OPPO Reno 2 আল্ট্রা স্টাডি ভিডিও স্টেবিলাইজেশান প্রযুক্তির সঙ্গে এসেছে। কোম্পানি দেখেছে যে এই ফোনে IMU আর হাই স্যাম্পেল রেট আর Hull সেন্সার EIS আর OIS য়ে আছে। আর এটি ইমেজ স্টেবিলিটিতে সাহায্য করে আর দেখে যাতে ছবি ব্লার না হয়। আর এই ফোনটি এর সঙ্গে 60fps ফ্রেম রেট অফার করে যা স্মুথার ভিডিও অফার করে।

একটি বড় হৃদয়

আর এই OPPO Reno 2 র হার্টে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 730G অক্টা কোর প্রসেসার যা 2.2Ghz পর্যন্ত ক্লক হয়। এই চিপসেট 4th জেনারেশান মাল্টি কোর কোয়াল্কম AI ইঞ্জিন যুক্ত। আর এই ফোনটি স্মুথলি চলে আর এই ফোনে 8GB র‍্যাম আছে, যা অনেক কাজ এক সঙ্গে করার জন্য অনেক। আর এর সঙ্গে এটি 256GB অনবোর্ড স্টোরেজ অফার করে। আর গেমিংয়ের জন্য এই ফোনে গেম বুস্ট 3.0 আর টাচ বুস্ট 2.0 আছে আর এটি টাচ অ্যাক্লারেকশান ভাল করে। আর এর সঙ্গে এর ফ্রেম বুস্ট 2.0 যা অ্যালকাট রিসোর্স দেখে আর অনেক বেশি শক্তি নির্গত হয়া থেকে বাঁচায়।

ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস

একটি স্মার্ট ফোনে একটি বড় আর বেশি সময় চলা ব্যাটারি লাইফ দরকার। আর একটি ভাল ফোন যদি চার্জ না থাকে সেটা কি ভাল? OPPO Reno 2 ফোনটিতে একটি 4000mAH য়ের ব্যাটারি আছে যা VOOC3.0 ফাস্ট চার্জ সাপোর্ট করে। ফাস্ট চার্জিং এও দেখে যে যাতে ইউজার্সদের ফোন চার্জ করতে বেশি সময় না লাগে।

এই OPPO Reno সিরিজ হয়ত ইয়াং তবে এটি এমন একটি প্রযুক্তি এনেছে যা এর আগে Reno 10X Zoom য়ে দেখা গেছে। এই Reno 2 সিরিজ আরও নতুন প্রযুক্তি নিয়ে আসার চেষ্টা করবে, যা ক্যামেরাতে আরও বেশি ক্রিয়েটিভ শট আর ব্রেক ফ্রি ছবি নিতে পারে যা স্মার্টফোনের গ্রাহকদের জন্য আরও ভাল হবে। এই ফোনটি প্রথমে ভারতে 28 আগস্ট 2019 য়ে লঞ্চ হবে। আর এটি দেখার যে বিশ্ব

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up