Huawei P30 এর ডিজাইন কপি কে মুখ পুড়লো স্যামসাংয়ের

Huawei P30 এর ডিজাইন কপি কে মুখ পুড়লো স্যামসাংয়ের

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Huawei কয়েকদিন আগেই P30 মডেলের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছিল। নতুন এই ভ্যারিয়েন্টটি এসেছে ডুয়েল টোন ডিজাইনের সাথে। যদিও এর স্পেসিফিকেশন বদল করা হয়নি। ফোনটির সামনে ফুল স্ক্রিন এবং পিছনে গ্লাস প্যানেল দেওয়া হয়েছে। এদিকে হুয়াওয়ের মোবাইল চিফ অভিযোগ জানিয়েছেন তাদের P30 ফোনটির ডিজাইন একটি বড়ো কোম্পানি কপি করেছে। আর এই বড়ো কোম্পানির নাম হলো Samsung ।

Huawei P30 এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করার আগে, কোম্পানির কানজুমার বিজনস গ্রুপের সিইও রিচার্ড পুরানো P30 এর সাথে Samsung Galaxy Note 10 এর তুলনা করে। তার পিছনেই স্লাইডারে অ্যানিমেশনের মাধ্যমে দেখানো হয় কিভাবে Samsung সবার প্রথমে হুয়াওয়ের ভার্টিক্যাল ক্যামেরা সেটআপ কপি করে তাদের Note 10 ফোনে ব্যবহার করেছে। এরপরের অ্যানিমেশনে পি ৩০ এর ক্রিস্টাল কালার দেখানো হয় এবং এর পাশে স্যামসং গ্যালাক্সি নোট ১০ প্লাস অরা গ্লো ও দেখানো হয়। এই অ্যানিমেশনে নোট ১০ ফোনটির সামনের দিক পুরোপুরি পি ৩০ এর মতো দেখাচ্ছে।

আপনাকে জানিয়ে রাখি P30 লঞ্চ হয়েছিল এবছরের মার্চ মাসে এবং Galaxy Note 10+ আগস্টে এসেছিলো। যদিও রিচার্ডের উদ্দেশ্য কোনোভাবেই স্যামসাং কে ছোট করার ছিলোনা। সে P30 এর সাথে iPhone XS Max এবং Samsung Galaxy Note 10+ এর নাইট শট পারফরম্যান্স, ক্যামেরা জুমিং প্রভৃতি ফিচারেরও তুলনা করেছে। যদিও এই ঘটনায় স্যামসাং এর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানির বিরুদ্ধে এধরণের অভিযোগ মেনে নিতে পারছেন না স্যামসাং ফ্যানরা।

Huawei P30 স্পেসিফিকেশন :


এই ফোনে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল।প্রসেসর, র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে পাবেন কিরিন ৯৮০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রথমটি ৪০ মেগাপিক্সেল, দ্বিতীয়টি আলট্রা ওয়াইড লেন্সের সাথে ২০ মেগাপিক্সেল এবং তৃতীয়টি অপটিক্যাল জুম ৮ মেগাপিক্সেল।এই ফোনে ইউএসবি সি পোর্টের সাথে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up