Google Pixel 4 ডুয়েল ক‍্যামেরা ও এই নতুন ধরনের ডিজাইনের সঙ্গে লঞ্চ হবে

Google Pixel 4 ডুয়েল ক‍্যামেরা ও এই নতুন ধরনের ডিজাইনের সঙ্গে লঞ্চ হবে

সার্চ ইঞ্জিন Google এর পিক্সেল সিরিজের আগামী প্রজম্মের স্মার্টফোন Pixel 4 সম্পর্কে দীর্ঘদিন ধরে সমালোচনা চলছে। বেশ কিছু মিডিয়া রিপোর্টে Google Pixel 4 এর লুক, ডিজাইন, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য বলা হয়েছে। এবার স্বয়ং Google তাদের Pixel 4 এর ফোটো পেশ করে সমস্ত গুজবের সমাপ্তি ঘটালো।

গুগলের অফিসিয়াল অ্যাকাউন্ট @madebygoogle এর তরফ থেকে একটি টুইট করা হয়েছে। এই টুইটে কোম্পানি Google Pixel 4 এর ফোটো শেয়ার করেছে, যেখানে ফোনটির ব‍্যাক প‍্যানেল দেখানো হয়েছে। এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে Google Pixel 4 এর ব‍্যাক প‍্যানেলে একটি বর্গাকার ক‍্যামেরা মডিউল দেওয়া হবে, যার মধ্যে ডুয়েল ক‍্যামেরা সেট‌আপ থাকবে। আজ পর্যন্ত এই ধরনের ক‍্যামেরা সেট‌আপের সঙ্গে অন্য কোনো পিক্সেল ডিভাইস লঞ্চ করা হয়নি। এতদিন পর্যন্ত লঞ্চ হ‌ওয়া সমস্ত পিক্সেল ডিভাইসে সিঙ্গেল ক‍্যামেরা সেন্সর দেখা গেছে।

ফোনটির ব‍্যাক প‍্যানেলে নিচের দিকে গুগলের ব্র‍্যান্ডিং দেওয়া হয়েছে। ফোনটির ফ্রন্ট প‍্যানেলের ছবি এই টুইটে দেখানো হয়নি। ফোনটির ব‍্যাক প‍্যানেলে কোনো ধরনের ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার দেখা যায়নি, তাই আশা করা হচ্ছে এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে অথবা সামনের দিকে 3ডি ফেস আনলক মডিউল থাকবে অথবা এই দুটি ফিচার‌ই থাকবে।

এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ফোনটির নিচের অংশে দুটি এক্সটার্নাল স্পীকার থাকবে, যার মাঝখানে ইউএসবি টাইপ সি পোর্ট দেখা যাবে। গুগল টেক জগতে তাদের লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম Android Q পেশ করে দিয়েছে। গুগল সাধারণত তাদের পিক্সেল ডিভাইসগুলি অ্যান্ড্রয়েডের সবচেয়ে লেটেস্ট অপারেটিং সিস্টেমের সঙ্গে লঞ্চ করে। তাই কোম্পানির আগামী স্মার্টফোন Google Pixel 4 ফোনেও অ্যান্ড্রয়েডের সবচেয়ে নতুন ওএস Android Q দেখা যেতে পারে।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up