Google উদযাপন করছে 21 তম জন্মদিন আজ

Google উদযাপন করছে 21 তম জন্মদিন আজ

ওয়েব অনুসন্ধান ইঞ্জিন হিসাবে নম্রভাবে শুরু করার পরে সংস্থাটি অনেক বেড়েছে। গুগল আইনী! ঠিক আছে, যাইহোক বিয়ার কিনতে। যদিও তার অন্যান্য কার্যক্রম কিছু বৈধতা নির্দিষ্ট মধ্যে বিবাদের বিন্দু রাষ্ট্র এবং ফেডারেল সত্ত্বা , ওয়েব দৈত্য একটি বিপরীতমুখী ডুডল সঙ্গে শুক্রবার তার 21 তম জন্মদিন উদযাপন করছে।

ডুডল আপনাকে দেখায় কি একটি টিপিক্যাল ডেস্কটপ কম্পিউটারে মত 21 বছর আগে লাগছিল যখন স্ট্যানফোর্ড Ph.D. শিক্ষার্থী এবং গুগলের সহ-প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ দ্য অ্যানাটমি অফ লার্জ-স্কেল হাইপারটেক্সটুয়াল ওয়েব সার্চ ইঞ্জিন নামে একটি পেপার প্রকাশ করেছে । এতে, এই জুটি গুগলকে একটি রূপরেখা দিয়েছে, একটি প্রোটোটাইপ “বৃহত্তর স্কেল ইঞ্জিন” যার “কমপক্ষে 24 মিলিয়ন পৃষ্ঠাগুলি” ডাটাবেস ছিল।

“আমরা আমাদের সিস্টেমের নাম গুগলকে বেছে নিয়েছি কারণ এটি গুগল বা 10100 এর একটি সাধারণ বানান এবং খুব বড় আকারের সার্চ ইঞ্জিন তৈরির লক্ষ্যে আমাদের লক্ষ্যটি পুরোপুরি ফিট করে,” এই জুটি পেপারের ভূমিকাতে লিখেছিল।

ব্রিন এবং পেজ কোনও অনুসন্ধান ইঞ্জিনের জন্য তাদের দৃষ্টিভঙ্গির রূপরেখা তৈরির 21 বছর পরে, সংস্থাটি নাটকীয়ভাবে বেড়ে উঠেছে। গুগলের সার্চ ইঞ্জিন এখন কয়েকশো বিলিয়ন ওয়েবপৃষ্ঠাগুলি সূচী করে তবে সংস্থাটি অনুসন্ধানের ইঞ্জিন হিসাবে বিনীত সূচনা থেকে বিজ্ঞাপনের সর্বাধিক প্রভাবশালী শক্তির দিকে চলে গেছে। গুগলের এখন একটি অভিভাবক সংস্থা আলফাবেট রয়েছে যা স্ব-চালিত গাড়ি থেকে শুরু করে অ্যান্ড্রয়েড মোবাইল সফটওয়্যার পর্যন্ত জীবনের বর্ধন পর্যন্ত সমস্ত কিছু স্পর্শ করে tent

তবে গুগলের জন্ম শংসাপত্রটি খুব কাছ থেকে দেখুন না look সংস্থাটি ২০০ since সালের পর থেকে ২ 27 সেপ্টেম্বর তার জন্মদিন উদযাপন করেছে, তবে এর আগের বছর এটি তার জন্মদিনটি ২ 26 শে সেপ্টেম্বর উদযাপন করেছে এবং 2004 এবং 2003 সালে তারিখটি যথাক্রমে 7 সেপ্টেম্বর এবং 8 সেপ্টেম্বর ছিল। গুগল এমনকি কেন এটি নিশ্চিত নয় , বিশেষত যেহেতু এটি 4 সেপ্টেম্বর, 1998-এ সংযুক্ত করা হয়েছিল।


নির্বিশেষে, কোনও সংস্থার জন্মদিনের শুভেচ্ছা যা আরও ভাল বা খারাপ, তথ্যের যুগে সূচনা করতে সহায়তা করে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up