Canon EOS R মিররলেস DSLR ক্যামেরার দাম এবং স্পেসিফিকেশন

  • সেন্সর: Dual Pixel CMOS
  • কানেক্টিভিটি: Wi-Fi, Bluetooth
  • ব্যাটারি: LP-E6N
  • রেজুলেশন: 6720 x 4480
  • ISO: 40000
  • অটোফোকাস: Yes

পণ্যের দাম:

বাংলাদেশ মূল্য: 159,920.00
ভারত মূল্য : 141,929.00
আন্তর্জাতিক মূল্য: $ 1,999.00

পণ্যের বিবরণ:

Canon EOS R ক্যামেরা। এই সিস্টেমের ভিত্তি হ’ল একটি সম্পূর্ণ নতুন লেন্স মাউন্ট, ক্যাননের ইওএস সিস্টেমে নতুন সংযোজন, যা আজ অপটিক্যাল এক্সিলেন্স এবং ভবিষ্যতের জন্য অবিশ্বাস্য অপটিক্যাল সম্ভাবনার জন্য ডিজাইন করা হয়েছে।

বিভিন্ন পরিবেশে বিভিন্ন বিষয় ক্যাপচার জন্য প্রস্তুত হন। বহুমুখিতা EOS R এর সাথে কী; একটি 30.3 মেগাপিক্সেল ফুল-ফ্রেম সিএমওএস সেন্সর এবং ডিআইজিআইসি 8 ইমেজ প্রসেসর এমনকি অন্ধকার পরিস্থিতিতেও স্টার্লার লো-লাইট পারফরম্যান্স সরবরাহ করে। ক্যাননের মালিকানা দ্বৈত পিক্সেল সিএমওএস এএফ সিস্টেম এবং সর্বোচ্চ 5,655 ম্যানুয়ালি নির্বাচনযোগ্য এএফ পয়েন্ট * এর জন্য অবিশ্বাস্য গতি এবং যথার্থতার সাথে ফোকাস অর্জন করা যেতে পারে। এই সিস্টেমটি মসৃণ 4K ভিডিও ক্যাপচার করে যা ভাগ করা সহজ এবং অন্তর্ভুক্ত ক্যানন লগকে পোস্ট-প্রোডাকশনে ধন্যবাদ বাড়ানো যেতে পারে। অন্তর্নির্মিত, উচ্চ-নির্ভুলতা ইভিএফ এবং একটি ভারি-কোণ টাচস্ক্রিন এলসিডি বিভিন্ন শুটিং পরিস্থিতিতে খাপ খাইয়ে নেওয়া সহজ করে তোলে। দিবালোকের মধ্যে বা অন্ধকারে, স্টুডিওতে বা রাস্তায়, EOS R এর লাইটওয়েট, স্বজ্ঞাত এবং টেকসই নকশার অর্থ  কর্মক্ষমতা এবং দৃষ্টিনন্দন ফলাফল।

ল্যান্ডস্কেপ বা বন্যজীবন, বিবাহের প্রতিকৃতি বা নাচের পরিবেশনাগুলি ক্যাপচার করুন না কেন, ইওএস আর একটি উন্নত এবং চিত্তাকর্ষক ইমেজিং সরঞ্জাম যা ফটোগ্রাফার, চলচ্চিত্র নির্মাতাদের এবং যে কোনও ভিজ্যুয়াল গল্পকারদের তাদের গল্পগুলি উড়ানোর জন্য প্রয়োজনীয় stun ইওএস আর এর সাথে একটি নতুন সূচনা প্রত্যক্ষ করুন এবং বিপ্লব হোন।

54 মিমি বড় ব্যাস এবং শর্ট ব্যাক ফোকাস

EOS R ক্যামেরায় আরএফ মাউন্টটির একটি বৃহত, 54 মিমি অভ্যন্তরীণ ব্যাস রয়েছে যা চিত্তাকর্ষক হ্যান্ডলিং সক্ষম করে এবং লেন্স ডিজাইনের জন্য বর্ধিত নমনীয়তা সরবরাহ করে। এবং ক্যামেরার আয়নাবিহীন ডিজাইনের জন্য ধন্যবাদ, লেন্সের পিছনের উপাদানটি চিত্র বিমানের খুব কাছাকাছি হতে পারে। এই আরএফ মাউন্টের 54 মিমি ব্যাসের সাথে মিলিত ফিরে ফোকাস দূরত্ব, উদ্ভাবনী কমপ্যাক্ট ক্যামেরা এবং লেন্স ডিজাইন সক্ষম করার সময় স্টার্লার অপটিক্যাল মানের এবং অত্যাশ্চর্য পারফরম্যান্সের লেন্সগুলিতে সহায়তা করে।


EF/EF-S লেন্সগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ

আপনি নিজের প্রথম ইওএস ক্যামেরা কিনছেন বা আপনার পঞ্চম, ইওএস আর ক্যামেরাটি বিদ্যমান ইওএস সিস্টেমে সহজেই সংহত করার জন্য ডিজাইন করা হয়েছে। আরএফ লেন্সগুলির সাথে নির্বিঘ্নে কাজ করার জন্য ইঞ্জিনিয়ারড, এটি তিনটি alচ্ছিক মাউন্ট অ্যাডাপ্টারগুলির মধ্যে একটির মাধ্যমে EF এবং EF-S লেন্সগুলির সাথে সম্পূর্ণ সামঞ্জস্যতা বজায় রাখে। EF-S লেন্স ব্যবহার করার সময়, EOS R এমনকি স্বয়ংক্রিয়ভাবে ফসলগুলি এপিএস-সি আকারের সেন্সরটিকে প্রতিফলিত করতে লেন্সগুলির জন্য নকশাকৃত।

পেশাদার ব্যবহারের জন্য স্থির সঙ্গে 20 মিমি ফ্ল্যাঞ্জ ফোকাল দূরত্ব

সমস্ত আরএফ লেন্সগুলিতে একটি 20 মিমি ফ্ল্যাঞ্জ ফোকাল দূরত্ব রয়েছে যা লেন্স মাউন্ট থেকে চিত্র সেন্সরের পৃষ্ঠের দূরত্ব। এই ফ্ল্যাঞ্জ ফোকাস দূরত্ব মাউন্ট স্থায়িত্ব জন্য প্রয়োজনীয় প্রকৌশল প্রয়োজনীয়তার সাথে শর্ট ব্যাক ফোকাসের সুবিধার ভারসাম্য বজায় রাখে। তদনুসারে, রিয়েল-ওয়ার্ল্ড অপারেশনের জন্য প্রয়োজনীয় মাউন্টের অনমনীয়তা এবং ক্যামেরার স্থায়িত্ব বজায় রেখে আরএফ মাউন্টের ফ্ল্যাঞ্জ ফোকাস দূরত্বটি দুর্দান্ত অপটিক্যাল কার্যকারিতা নিশ্চিত করে।

উচ্চ-গতি 0.05 সেকেন্ডে ফোকাস করছে।
ইওএস আর ক্যামেরার অত্যন্ত প্রতিক্রিয়াশীল ডুয়াল পিক্সেল সিএমওএস এএফ সিস্টেমটিতে অবিশ্বাস্য 5,655 ম্যানুয়ালি সিলেক্টযোগ্য এএফ পয়েন্টস উপস্থিত রয়েছে ** এবং বিশ্বের দ্রুততম এএফ ফোকাসিং গতি 0.05 সেকেন্ডে সরবরাহ করতে পারে * *** এর অর্থ দ্রুত পদক্ষেপ নেওয়া যায় এবং ফোকাসটি বজায় রাখা যায় গতি, নির্ভুলতা এবং স্বাচ্ছন্দ্য। পার্কে খালি ছবি তোলা বা ইভেন্টের জায়গাতে সিনেমা তৈরি করা যাই হোক না কেন, ইওএস আর এর দ্রুত এএফ দ্রুত, নির্ভুল এবং ধারাবাহিক এএফ নিশ্চিত করতে সহায়তা করে।

পরীক্ষা শর্ত:

  • আলোকসজ্জ্বলতা: EV 12 (ঘরের তাপমাত্রা, আইএসও 100)
  • শুটিং মোড: এম
  • ব্যবহৃত লেন্স: 24 মিমি ফোকাল দূরত্ব সহ আরএফ 24-105 মিমি এফ 4 এল ইউএসএম
  • শাটার বোতাম অপারেশন সহ এখনও ছবির শুটিং
  • এএফ পদ্ধতি: 1-পয়েন্ট এএফ (সেন্টার এএফ পয়েন্ট সহ)
  • এএফ অপারেশন: ওয়ান-শট এএফ

এএফ ক্রপিংয়ের সাথে বা মুভি মোডে শুটিং করার সময়, বা ক্যামেরা সেটিংস বা সংযুক্ত লেন্সের উপর নির্ভর করে যখন এএফ পয়েন্টগুলি হ্রাস পেতে পারে।
বিনিময়যোগ্য লেন্স ডিজিটাল আয়নাবিহীন ক্যামেরাগুলির মধ্যে 35 মিমি পূর্ণ ফ্রেমের সমতুল্য চিত্র সেন্সরগুলি ইমেজ বিমানটিতে ফেজ-ডিফারেন্স সনাক্তকরণ এএফ এবং বিপরীতে সনাক্তকরণ এএফ সহ অন্তর্ভুক্ত করা হয়, যা 5 সেপ্টেম্বর, 2018 (বাজারে ক্যাননের গবেষণার ভিত্তিতে) বাজারে উপলব্ধ। সিআইপিএ নির্দেশিকাগুলি অনুসারে ফলাফলযুক্ত এএফ গতির উপর ভিত্তি করে গণনা করা হয়। (শুটিংয়ের পরিস্থিতি এবং ব্যবহৃত লেন্সগুলির উপর নির্ভর করে পৃথক)) অভ্যন্তরীণ পরিমাপের পদ্ধতি।

30.3 মেগাপিক্সেল ফুল-ফ্রেম সিএমওএস সেন্সর

ইওএস আর ক্যামেরায় প্রায় একটি ক্যানন-বিকাশযুক্ত এবং উত্পাদিত 35 মিমি পূর্ণ-ফ্রেম সিএমওএস সেন্সর রয়েছে। 30.3 কার্যকর মেগাপিক্সেল। এটি বোর্ড জুড়ে ক্রিয়াকলাপের গতি বাড়ানোর জন্য ডিজি 8 ইমেজ প্রসেসর নিয়োগ করে। এর অর্থ দ্রুত, দক্ষ কার্য সম্পাদন এবং বড় মুদ্রণের জন্য চিত্তাকর্ষক 4K ভিডিও এবং আরও অনেক কিছু।

আইএসও 40000

ইওএস আর ক্যামেরাটির স্টিলের জন্য 100–40000 এবং ভিডিওর জন্য 100-25600 (4 কে ভিডিও শ্যুটিংয়ের জন্য 100–12800) স্ট্যান্ডার্ড আইএসও সংবেদনশীলতা রয়েছে। ইওএস আর ক্যামেরার লক্ষণীয় কম-হালকা এএফ কর্মক্ষেত্রের সাথে মিলিত, স্থির এবং ভিডিও শ্যুটিং অন্ধকার পরিস্থিতিতেও বিভিন্ন স্থান এবং বিভিন্ন অনুষ্ঠানে সম্ভব।

4 কে 30 পি, ফুল এইচডি 60 পি, এইচডি 120 পি
ভিডিওগুলি অনলাইনে বন্ধুদের সাথে ভাগ করে নেওয়া বা বড় প্রোডাকশনে গৌণ ক্যামেরা হিসাবে পরিবেশন করা হোক না কেন, ইওএস আর ক্যামেরাটি 29K7 fps এ 4K, ফুল এইচডি 59.94 এফপিএস এবং এইচডি হিসাবে উন্নত রেকর্ডিং বৈশিষ্ট্য সরবরাহ করে 119.9 fps এ সহায়ক ফাংশনগুলির মধ্যে রেকর্ডিং এবং মুভি ডিজিটাল আইএস চলাকালীন বিকৃতি সংশোধন অন্তর্ভুক্ত। অতিরিক্তভাবে, কেবল মুভি শ্যুটিং বোতামটি টিপে স্থির ফটো শ্যুটিংয়ের সময় ভিডিও রেকর্ড করা যায়।

মাইক্রোফোন ইনপুট
একটি বাহ্যিক মাইক্রোফোনের সাথে ব্যবহারের জন্য, ইওএস আর ক্যামেরাটিতে অন্তর্নির্মিত স্টেরিও মাইক্রোফোন ছাড়াও একটি 3.5 মিমি ব্যাসের স্টেরিও মিনি জ্যাক রয়েছে। নির্দিষ্ট সাউন্ড রেকর্ডিংয়ের প্রয়োজনীয় পরিস্থিতিতে বিশেষত কার্যকর, বাহ্যিক মাইক্রোফোনের সাথে EOS আর এর সামঞ্জস্যতা নিশ্চিত করে যে শব্দ রেকর্ডিংগুলি বন্দী ফুটেজের মানের পরিপূরক হতে পারে helps

ইউএসবি চার্জ সামঞ্জস্যপূর্ণ
ইওএস আর ক্যামেরাটি ইউএসবি মাধ্যমে ইন-ক্যামেরা চার্জের জন্য ইউএসবি পাওয়ার অ্যাডাপ্টার পিডি-ই 1 এর সাথে সামঞ্জস্যপূর্ণ। একটি শিল্প স্ট্যান্ডার্ড ইউএসবি-সি সংযোগকারী বৈশিষ্ট্যযুক্ত, ইউএসবি পাওয়ার অ্যাডাপ্টার পিডি-ই 1 ক্যামেরা থেকে ব্যাটারি অপসারণ করার প্রয়োজনীয়তা ছাড়াই সহজ চার্জিংয়ের জন্য তৈরি করে।

সাইলেন্ট শাটার
বিশেষত বন্যজীবনের ফটোগ্রাফি, সাংবাদিকতা এবং এমন পরিস্থিতিতে যেখানে ফটোগ্রাফারকে আলাদা থাকার দরকার রয়েছে, EOS আর ক্যামেরায় একটি নীরব শাটার বৈশিষ্ট্য রয়েছে যা ক্যামেরার ফোকাল-প্লেন শাটারের পরিবর্তে শ্রাবণযোগ্য বৈদ্যুতিন শাটার ব্যবহার করে has

ডিপিপি এক্সপ্রেস
ক্যাননের ডিজিটাল ফটো পেশাদার এক্সপ্রেস একটি সামঞ্জস্যপূর্ণ হ্যান্ডহেল্ড ডিভাইসে জেপিইজি এবং সিআর 3 RAW ফাইলগুলির দ্রুত প্রসেসিং করে। ক্যাননের ক্যামেরা কানেক্ট অ্যাপ্লিকেশনটির সাথে কাজ করা a একটি প্রবাহিত ওয়্যারলেস ওয়ার্কফ্লো তৈরি করতে, ডিপিপি এক্সপ্রেস আপনাকে ঠিক আপনার মোবাইল ডিভাইসে সেটিংস সামঞ্জস্য করতে, ক্লাউড, একটি পিসি বা আপনার ক্যামেরায় ফাইলগুলি সংরক্ষণ করতে দেয়। আইওএস® সংস্করণ 9.3 / 10.3 / 11.2, অ্যান্ড্রয়েড ™ স্মার্টফোন এবং ট্যাবলেট সংস্করণ 4.4 / 5.0 / 5.1 / 6.0 / 7.0 / 7.1 / 8.0 / 8.1 এর সাথে সামঞ্জস্যপূর্ণ। ফ্রি ক্যানন ক্যামেরা কানেক্ট অ্যাপ্লিকেশন ডাউনলোডের সাথে ডেটা চার্জ প্রযোজ্য হতে পারে। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সামাজিক মিডিয়া পরিষেবাদিতে চিত্র আপলোড করতে সক্ষম করতে সহায়তা করে। দয়া করে নোট করুন যে ইমেজ ফাইলগুলিতে ব্যক্তিগতভাবে সনাক্তযোগ্য তথ্য থাকতে পারে যা গোপনীয়তা আইনকে জড়িত করতে পারে। ক্যানন দাবি অস্বীকার করে এবং এই জাতীয় চিত্রগুলির ব্যবহারের জন্য আপনার কোনও দায়বদ্ধতা নেই। ক্যানন পায় না,

ক্যামেরা কানেক্ট
ক্যাননের ক্যামেরা কানেক্ট ^^^ অ্যাপ্লিকেশনটি একটি সামঞ্জস্যপূর্ণ মোবাইল ডিভাইস সংযোগ করতে EOS আর ক্যামেরার অন্তর্নির্মিত ওয়াই-ফাই এবং ব্লুটুথ® সামঞ্জস্য ব্যবহার করে। এটি আপনার ছবি এবং ভিডিওগুলিতে এবং আরও অনেক কিছুতে জিপিএস তথ্য যুক্ত করতে সহজ চিত্র স্থানান্তর থেকে দূরবর্তী শ্যুটিংয়ে বেশ কয়েকটি ক্রিয়াকলাপের অনুমতি দেয়। আইওএস® সংস্করণ 9.3 / 10.3 / 11.2, অ্যান্ড্রয়েড ™ স্মার্টফোন এবং ট্যাবলেট সংস্করণ 4.4 / 5.0 / 5.1 / 6.0 / 7.0 / 7.1 / 8.0 / 8.1 এর সাথে সামঞ্জস্যপূর্ণ। ফ্রি ক্যানন ক্যামেরা কানেক্ট অ্যাপ্লিকেশন ডাউনলোডের সাথে ডেটা চার্জ প্রযোজ্য হতে পারে। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সামাজিক মিডিয়া পরিষেবাদিতে চিত্র আপলোড করতে সক্ষম করতে সহায়তা করে। দয়া করে নোট করুন যে ইমেজ ফাইলগুলিতে ব্যক্তিগতভাবে সনাক্তযোগ্য তথ্য থাকতে পারে যা গোপনীয়তা আইনকে জড়িত করতে পারে। ক্যানন দাবি অস্বীকার করে এবং এই জাতীয় চিত্রগুলির ব্যবহারের জন্য আপনার কোনও দায়বদ্ধতা নেই। ক্যানন এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে এই জাতীয় চিত্রগুলিতে অন্তর্ভুক্ত থাকা কোনও চিত্র, সংগ্রহ বা ব্যবহার করে না।

ভারি-অ্যাঙ্গেল টাচস্ক্রিন এলসিডি
EOS আর ক্যামেরাটিতে একটি 3.15-ইঞ্চি, 2.1 মেগাপিক্সেল ক্লিয়ার ভিউ এলসিডি II ভেরি-অ্যাঙ্গেল টাচস্ক্রিন এলসিডি রয়েছে। উজ্জ্বলতা সাত স্তরে সামঞ্জস্যযোগ্য এবং উষ্ণ এবং শীতল টোন সহ চার ধরণের রঙ সমন্বয় সমর্থিত। এর বিস্তৃত নমনীয়তা কার্যত যে কোনও কোণ থেকে রচনা এবং অঙ্কুরকে সহজ করে তোলে, সেলফিগুলিকে সহজ করে তোলে এবং যখন ব্যবহার না হয় তখন এলসিডিকে ভাঁজ করতে সক্ষম করে। ইভিএফ এবং এলসিডি মনিটরের উজ্জ্বলতা স্বতন্ত্রভাবেও সমন্বয় করা যেতে পারে – একটি ইওএস ক্যামেরার জন্য প্রথম। টাচস্ক্রিন বৈশিষ্ট্যগুলির মধ্যে সেটিংস, পর্যালোচনা এবং এএফ পয়েন্ট নির্বাচন অন্তর্ভুক্ত রয়েছে।

ডট-ম্যাট্রিক্স এলসিডি প্যানেল
ক্যামেরার শীর্ষে একটি এলসিডি প্যানেলটিতে একটি ডট-ম্যাট্রিক্স ডিসপ্লে রয়েছে যা ক্যামেরার অবস্থান, রেকর্ডিং মোড এবং আরও অনেক কিছু সম্পর্কে তথ্য প্রদর্শন করে। এটি ক্যামেরা ব্যবহারে বা স্ট্যান্ডবাইতে থাকা অবস্থায় উভয়ই রিয়েল-টাইম সেটিংয়ের তথ্য দেয় এবং দেখার পছন্দগুলি বা পরিবেষ্টিত আলোক উত্স অনুসারে কালো থেকে সাদা থেকে উল্টানো যায়। সুবিধার জন্য, ক্যামেরাটি চালিত অবস্থায় থাকা অবস্থায়ও এলসিডি চালু থাকে।

10-বিট 4: 2: 2 এইচডিএমআই আউটপুট
উন্নত ভিডিও ক্যাপচারের জন্য এবং পোস্টে প্রযোজনার অন্যান্য ক্যামেরায় ফুটেজ শট যুক্ত করা যেতে পারে এমন ভিডিও জেনার জন্য, ইওএস আর ক্যামেরায় একটি এইচডিএমআই পোর্ট রয়েছে যা 4K ভিডিও সরাসরি একটি বাহ্যিক আউটপুট করতে পারে চালনা করা। ক্যানন লগ সেটিংস সক্রিয় হওয়ার পরে ক্যামেরাটি আইটিইউ-আর বিটি.2020 রঙে 10-বিট মুভি ফুটেজও আউটপুট করতে পারে।

হেডফোন জ্যাক
রেকর্ডিংয়ের সাউন্ডের স্বচ্ছতা এবং স্তর নিশ্চিত করতে সহায়তা করতে, EOS আর ক্যামেরাটি ভিডিও রেকর্ডিংয়ের সময় সামঞ্জস্যপূর্ণ হেডফোন ব্যবহারের জন্য একটি 3.5 মিমি ব্যাসের স্টেরিও মিনি জ্যাক সহ সজ্জিত। এটিতে সর্বাধিক আউটপুট স্তর রয়েছে -14 ডিবিভি, তারযুক্ত হেডফোনগুলিতে শ্রুতি ও উচ্চ মানের অডিও সরবরাহ করতে সহায়তা করে।

ওএলইডি ইভিএফ ২,৩60০,০০০ বিন্দু

 

সাধারণ

  • Series:
    CMOS
  • Title:
    Canon EOS R
  • Brand:
    Canon
  • Resolution:
    6720 x 4480
  • Battery:
    LP-E6N
  • Sensor:
    Dual Pixel CMOS
  • Connectivity:
    Wi-Fi, Bluetooth

নকশা

  • Dimensions Wxhxd:
    Approx. 5.35 x 3.87 x 3.32 in. / 135.8 x 98.3 x 84.4mm • Based on CIPA standards. Approx. 5.35 x 3.87 x 2.67 in. / 135.8 x 98.3 x 67.7mm (from grip to monitor)
  • Weight:
    Approx. 1.46 lbs. / 660g (including battery, SD memory card; without body cap) Approx. 1.28 lbs. / 580g (body only; without battery, card or body cap)
  • Touch Screen:
    Yes, 3.15-inch (screen aspect ratio of 3:2) 3.15 in./8.01cm diagonal (2.63 in./6.67cm width, 1.75 in./4.44cm height)

জায়গা

  • Memory Card Type:
    SD/SDHC/SDXC memory cards • SD card speed class-compatible. • UHS-I and II supported. • Use of UHS-II microSDHC/SDXC cards with a microSD to SD adapter is not recommended. When using UHS-II supported cards, use SDHC/SDXC cards compatible with UHS-II. • Eye-Fi cards not supported. • Multimedia cards (MMC) cannot be used

অন্যান্য বৈশিষ্ট্য

  • Auto Focus:
    Yes
  • Shutter Speed:
    1/8000 to 30 sec., bulb (total range of all shooting modes)
  • Image Stabilization:
    Yes
  • Touch Focus:
    Yes
  • HDR Mode:
    Yes
  • Self Timer:
    10-sec. delay, 2-sec. delay
  • Autofocus points:
    Max. 5,655 When selected with cross keys

ফাইল

  • Video File Formats:
    MP4 Video: MPEG-4 AVC / H.264 • Variable (averaged) bit rate Audio: ALL-I: Linear PCM IPB: AAC
  • Image File Formats:
    JPEG, RAW (14 bit Canon original), C-RAW (Canon original)

ছবি:

ভিডিও:

রিভিউ স্কোর: 92%

  • 90% ব্যাটারি
  • 100% সেন্সর
  • 90% বৈশিষ্ট্য
  • 90% কানেক্টিভিটি
  • 90% নকশা
Continue Reading
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up