- Advertisement -
- Advertisement -
ভারতে 7 লঞ্চ করবে অক্টোবর  64MP ক‍্যামেরাওয়ালা সস্তা Realme 7i, নিশ্চিতভাবে চ‍্যালেঞ্জের মুখে Xiaomi

ভারতে 7 লঞ্চ করবে অক্টোবর 64MP ক‍্যামেরাওয়ালা সস্তা Realme 7i, নিশ্চিতভাবে চ‍্যালেঞ্জের মুখে Xiaomi

- Advertisement -

ভারতে Realme 7i লঞ্চের জন্য সম্পূর্ণভাবে তৈরি। দীর্ঘদিন ধরেই রিয়েলমি ইন্ডিয়ার চীফ মাধব শেঠ ফোনটি লঞ্চের বিষয়ে আভাস দিচ্ছিলেন। এবার রিয়েলমি টুইট করে জানিয়ে দিয়েছে কোম্পানি আগামী 7 অক্টোবর Realme 7i ফোনটি লঞ্চ করবে। এই ফোনটির সঙ্গে সঙ্গে কোম্পানি Realme 7 Pro Sun Kissed Leather স্পেশাল এডিশন‌ও পেশ করেছে। জানিয়ে রাখি ভারতে আগেই Realme 7 ও Realme 7 Pro লঞ্চ করা হয়েছে। অন‍্যদিকে Realme 7i ফোনটিও আগেই ইন্দোনেশিয়াতে পেশ করা হয়েছ্

Realme 7i এর ইন্ডিয়ান র‍্যাম ও স্টোরেজ ভেরিয়েন্ট

অন‍্যদিকে ভারতের বিখ্যাত টিপস্টার মুকুল শর্মা টুইট করে Realme 7i এর ইন্ডিয়ান র‍্যাম ও স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে সঙ্গে এর কালার ভেরিয়েন্ট সম্পর্কেও জানিয়েছেন। লিক অনুযায়ী ভারতে ফোনটি 4 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি মেমরি এবং 4 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি মেমরি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। এছাড়া ফোনটি Fusion Blue ও Fusion Green কালার ভেরিয়েন্টে সেল করা হবে বলে জানা গেছে। ইন্দোনেশিয়াতে ফোনটির 8 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছিল, ফলে ভারতে Realme 7i এর দাম‌ও কম হবে।

Realme 7 Pro Sun Kissed Leather ভেরিয়েন্টটি অরেঞ্জ কালার লেদার ফিনিশের সঙ্গে পেশ করা হয়েছে। আপাতত এই ফোনটির অন‍্য কোনো তথ্য জানা যায়নি। মনে করা হচ্ছে ডিজাইন ছাড়া এই ফোনে অন্য কোনো পার্থক্য থাকবে না। তবে অফিসিয়াল লঞ্চের আগে এবিষয়ে নিশ্চিতভাবে কিছুই বলা সম্ভব নয়।

Realme 7i

কোম্পানির পক্ষ থেকে Realme 7i ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে 1600 × 720 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.5 ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে আছে। ফোনটির স্ক্রিন ওয়াটারপ্রুফ করার জন্য এতে P2i কোটিং ব‍্যবহার করা হয়েছে। এই ডিসপ্লে 90 হার্টস রিফ্রেসরেটে কাজ করে এবং এর স্ক্রিন টু বডি রেশিও 82.3 শতাংশ। Realme 7i ফোনটি অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে পেশ করা হয়েছে যা রিয়েলমি ইউআইতে কাজ করে। এছাড়া এই ফোনটি 2 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 11 ন‍্যানোমিটার টেকনিকে তৈরি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 662 চিপসেটে রান করে।

ভারতে 7 লঞ্চ করবে অক্টোবর  64MP ক‍্যামেরাওয়ালা সস্তা Realme 7i, নিশ্চিতভাবে চ‍্যালেঞ্জের মুখে Xiaomi

ফোটোগ্রাফির জন্য Realme 7i তে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সরের সঙ্গে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স ও একটি 2 মেগাপিক্সেলের B&W সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে এফ/2.1 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের Sony IMX471 সেন্সর আছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Realme 7i তে 18 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5,000 এম‌এএইচ ব‍্যাটারী দেওয়া হয়েছে।

 

- Advertisement -
আরো দেখুন
মন্তব্য
- Advertisement -

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up