12GB RAM নিয়ে OnePlus 8T, ভারতে লঞ্চ 14 অক্টোবর

12GB RAM নিয়ে OnePlus 8T, ভারতে লঞ্চ 14 অক্টোবর

ওয়ানপ্লাস জানিয়ে দিয়েছে তারা আগামী 14 অক্টোবর টেক মঞ্চে তাদের OnePlus 8T ফোনটি পেশ করতে চলেছে। ওই দিন ফোনটির গ্লোবাল লঞ্চের পাশাপাশি ভারতেও লঞ্চ করা হবে। এখনও পর্যন্ত OnePlus 8T এর লঞ্চ ডেট ছাড়া কোম্পানির পক্ষ থেকে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু বেঞ্চমার্কিং সাইট গীকবেঞ্চে কোম্পানির এই আগামী স্মার্টফোন লিস্টেড হয়ে গেছে যার ফলে OnePlus 8T এর কিছু গুরুত্বপূর্ণ ডিটেইলস সম্পর্কে জানা গেছে।

গীকবেঞ্চে OnePlus 8T ফোনটি OnePlus KB2000 মডেল নাম্বারের সঙ্গে লিস্টেড করা হয়েছে। এখানে কোনো ফোনের নাম লেখা হয়নি তবে মনে করা হচ্ছে এটিই OnePlus 8T স্মার্টফোন। গীকবেঞ্চে আজ অর্থাৎ 29 সেপ্টেম্বর লিস্টেড করা হয়েছে এবং এখানে ফোনটির কিছু গুরুত্বপূর্ণ ডিটেইলসের কথা জানা গেছে। গীকবেঞ্চের লিস্ট অনুযায়ী এই ফোনে 12 জিবি র‍্যাম দেওয়া হবে বলে জানা গেছে।

12GB RAM নিয়ে OnePlus 8T, ভারতে লঞ্চ 14 অক্টোবর

গীকবেঞ্চ থেকে জানা গেছে ফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে 1.80 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসর দেওয়া হবে। এর মাদারবোর্ড সেগমেন্টে ‘kona’ লেখা হয়েছে। আসলে এটি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 865 চিপসেটের কোডনেম। গীকবেঞ্চে গীকবেঞ্চে OnePlus 8T সিঙ্গেল কোরে 3843 এবং মাল্টি কোরে 11714 পয়েন্ট পেয়েছে।

লঞ্চ ডিটেইলস

OnePlus 8T এর লঞ্চ ইভেন্ট আগামী 14 অক্টোবর সন্ধ্যা 7 টা 30 মিনিটে শুরু হবে এবং কোম্পানির সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মে এই অনুষ্ঠান লাইভ দেখা যাবে। আমাজন ইন্ডিয়াতে ইতিমধ্যে OnePlus 8T এর প্রোডাক্ট পেজ তৈরি করা হয়ে গেছে, যা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে এই ফোনটি ভারতে আমাজনের মাধ্যমে সেল করা হবে। তবে ফোনটির সেল কবে শুরু হবে সেবিষয়ে কিছু জানা যায়নি।

সম্ভাব্য দাম

একটি লিক অনুযায়ী OnePlus 8T ফোনটি দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। ফোনটির বেস ভেরিয়েন্টে 8 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি স্টোরেজ দেওয়া হবে এবং এর দ্বিতীয় ভেরিয়েন্টে 12 জিবি মেমরি ও 256 জিবি স্টোরেজ দেওয়া হবে বলে জানা গেছে। লিকে আরও বলা হয়েছে OnePlus 8T এর 8 জিবি র‍্যাম ভেরিয়েন্ট 799 ইউরো এবং 12 জিবি র‍্যাম ভেরিয়েন্ট 899 ইউরো দামে সেল করা হবে। ভারতীয় টাকার দরে এই দাম প্রায় 69,000 টাকা ও 77,000 টাকার কাছাকাছি। তবে আশা করা হচ্ছে ভারতে ফোনটির দাম ইউরোপের তুলনায় কম হবে।

স্পেসিফিকেশন

জানা গেছে OnePlus 8T তে 6.55 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে থাকবে যা 120 হার্টস রিফ্রেসরেটে কাজ করবে। এই ফোনে দুটি কনফিগারেশনযুক্ত স্ন‍্যাপড্রাগন 865+ চিপসেট দেওয়া হবে। এর মধ্যে একটিতে 8 জিবি র‍্যামযুক্ত 128 জিবি স্টোরেজ এবং অন‍্যটিতে 12 জিবি র‍্যামের সঙ্গে 256 জিবি মেমরি দেওয়া হতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম 11 এর সঙ্গে OxygenOS 11 এ কাজ করতে পারে।

12GB RAM নিয়ে OnePlus 8T, ভারতে লঞ্চ 14 অক্টোবর

এই ফোনে কোম্পানি 48 মেগাপিক্সেলের কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হবে। চারটি ক‍্যামেরা সেন্সরের মধ্যে একটি 48 মেগাপিক্সেল সেন্সর ছাড়াও একটি 16 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল মডিউল, 5 মেগাপিক্সেলের ম‍্যাক্রো এবং একটি 2 মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স দেওয়া হবে। সেলফি ও ভিডিও কলের জন্য OnePlus 8T তে ফ্রন্ট প‍্যানেলের ওপরের বাঁদিকে দেওয়া পাঞ্চ হোল কাট‌আউটের মধ্যে 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা থাকবে। এছাড়া পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এতে 65 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 4,500 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up