12 জিবি র‍্যাম নিয়ে বাজারে আসছে ASUS এর ROG Phone

12 জিবি র‍্যাম নিয়ে বাজারে আসছে ASUS এর ROG Phone

গত বছর ASUS গেমিং স্মার্টফোন হিসেবে ফ্ল‍্যাগশিপ সেগমেন্টে হাইএন্ড স্পেসিফিকেশনযুক্ত ROG Phone পেশ করেছিল। কোম্পানি এবার এই ফোনটির নতুন ভার্সন আনতে চলেছে। আগেই জানা গেছিল আগামী 23 জুলাই ASUS ROG Phone 2 টেক মঞ্চে পেশ করা হবে। এই ফোনটি আপাতত চীনে লঞ্চ করা হবে যা আগামী দিনে অন‍্যান‍্য মার্কেটে পেশ করা হবে। এবার ফোনটি লঞ্চের আগেই চীনের বেঞ্চমার্কিং সাইট গীকবেঞ্চে লিস্টেড হয়ে গেছে।

ROG কথাটির মানে হলো Republic Of Games। ASUS তাদের ROG Phone 2 ফোনটিও একটি গেমিং ডিভাইস হিসেবে পেশ করবে। কিছু দিন আগে একটি খবর পাওয়া যায়, যেখানে বলা হয় আগামী 23 জুলাই চীনের বেজিং শহরে ASUS একটি ইভেন্টের আয়োজন করতে চলেছে এবং এই ইভেন্টের মঞ্চেই ROG Phone 2 পেশ করা হবে। লঞ্চ ডেট সম্পর্কিত তথ্য ছাড়াও এই রিপোর্টে আরও বলা হয় যে এই ফোনটি দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে যার মধ্যে একটি ভেরিয়েন্টের দাম 4,399 ইউয়ান অর্থাৎ ভারতীয় টাকায় প্রায় 44,300 টাকা হবে। এবার গীকবেঞ্চের লিস্টিং থেকে ROG Phone 2 এর স্পেসিফিকেশন সম্পর্কেও জানা গেছে।

লিস্টিং ডিটেইলস
গীকবেঞ্চে ASUS ROG Phone 2 কে ASUS_I001DC মডেল নাম্বারের সঙ্গে লিস্টেড করা হয়েছে। জানিয়ে রাখি এর আগে এই ফোনটি ওয়াইফাই অ্যালায়েন্স, এনসিসি ও 3সি ওয়েবসাইটে এক‌ই মডেল নাম্বারসহ লিস্টেড করা হয়েছে। সবার আগে গীকবেঞ্চ স্কোর সম্পর্কে বলতে গেলে প্রথমেই বলতে হয় ASUS ROG Phone 2 সিঙ্গেল কোরে 3616 স্কোর পেয়েছে এবং মাল্টি কোরে ফোনটি 11103 স্কোর পেয়েছে।

 

লিস্টিং অনুযায়ী ASUS ROG Phone 2 ফোনটি কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট স্ন‍্যাপড্রাগন 855 চিপসেটের সঙ্গে লঞ্চ করা হবে। বলা হয়েছে ASUS ROG Phone 2 তে অ্যান্ড্রয়েড 9.0 অপারেটিং সিস্টেম থাকবে এবং এর সঙ্গে এতে 12 জিবি র‍্যাম দেওয়া হবে। গীকবেঞ্চে ফোনটির ডিসপ্লে সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি তবে বলা হয়েছে ASUS ROG Phone 2 তে 120 হার্টস রেটযুক্ত নচবিহীন ডিসপ্লে দেওয়া হবে।


 

স্পেসিফিকেশন
ASUS ROG Phone 2 ফোনটি একটি গেমিং ডিভাইস হিসেবেই মার্কেটে লঞ্চ করা হবে। কোম্পানির পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো তথ্য দেওয়া না হলেও লিক থেকে জানা গেছে ASUS ROG Phone 2 দুটি র‍্যাম ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। এই দুটি ভেরিয়েন্টের একটিতে 10 জিবি ও অপরটিতে 12 জিবি র‍্যাম দেওয়া হতে পারে বলে জানা গেছে। এই ফোনে 512 জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হতে পারে।

 

ASUS ROG Phone 2 তে অ্যান্ড্রয়েডের সবচেয়ে নতুন ওএস অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে পেশ করা হতে পারে এবং এতে কোয়ালকমের সবচেয়ে ফাস্ট ও শক্তিশালী প্রসেসর স্ন‍্যাপড্রাগন 855 দেখা যাবে বলে আশা করা হচ্ছে। এই ফোনে 120 হার্টস রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে দেখা যেতে পারে। এছাড়া ASUS ROG Phone 2 তে ইম্প্রুভ গেম কুল সিস্টেম, উন্নত ক‍্যামেরা ও বড়ো ব‍্যাটারীর সঙ্গে ফাস্ট চার্জিং ফিচার থাকতে পারে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up