- Advertisement -
- Advertisement -
শিঘ্রই আকর্ষনীয় এই ফিচারগুলি নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

শিঘ্রই আকর্ষনীয় এই ফিচারগুলি নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

- Advertisement -

গত কয়েক বছর একের পর এক ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। তবে এখনই থাকতে জারাজ মার্ক জাকারবার্গের কোম্পানি। শিঘ্রই হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড আর ইনস্টাগ্রামের মতো বুমেরাং ফিচার। এছাড়াও শিঘ্রই একাধিক কাজের ফিচার নিয়ে হাজির হবে জনপ্রিয় এই মেসেজিং কোম্পানি। ইতিমধ্যেই আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সানে এই ফিচার পৌঁছেছে। এক নজরে দেখে নেওয়া যাক।

অডিও প্লে ব্যাক

সম্প্রতি আইওএস ভার্সানে অডিও প্লেব্যাক সাপোর্ট যোগ হয়েছে। এবার নোটিফিকেশন থেকে হোয়াটসঅ্যাপের ভয়েস নোট আর অডিও ফাইল প্লে করা যায়। এর ফলে হোয়াটসঅ্যাপ ওপেন না করেই আইফোনে যে কোন অডিও ফাইল নোটিফিকেশোন থেকেই প্লে করা যাবে।

গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে হোয়াটসঅ্যাপ কল

এতদিন গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে ভিডিও কল করার নির্দেশ দিলে গুগল ডুয়ো থেকে ভিডিও কল হতো। অডিও কল হতো মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে। এবার গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে নির্দেশ দিয়ে হোয়াটসঅ্যাপ ভয়েস ও ভিডিও কল করা যাবে।

ওয়েব অ্যালবাম

অনেক ছবি একসাথে পাঠালে সেই ছবি গ্রুপে এক জায়গায় চলে আসে। তবে ফোন থেকে এই ফিচার ব্যবহার করা গেলেও হোয়াটসঅ্যাপ ওয়েবে এখনও একটা একটা করে ছবি দেখা যায়। শিঘ্রই হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সানেও এই ফিচার চলে আসবে।

মাল্টি প্ল্যাটফর্ম সাপোর্ট

শিঘ্রই একাধিক প্ল্যাটফর্ম থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করার উপায় নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এখন একটি ডিভাইস ছাড়া শুধুমাত্র ওয়েব থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। তবে নতুন ফিচার চালু হলে একাধিক মোবাইল ও ওয়েব ডিভাইস থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে।

ডার্ক মোড

অনেক দিন ধরেই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড আসার কথা হচ্ছে। ইতিমধ্যেই ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড পৌঁছালেও এখনও হোয়াটসঅ্যাপে এই ফিচার পৌঁছায়নি। ডার্ক মোডে এক দিনে যেমন অ্যামোলেড ডিসপ্লের ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সময় কম ব্যাটারি খরচ হবে অন্যদিকে সব ফোনেই ডার্ক মোডে হোয়াটসঅ্যাপে ব্যবহারে সুস্থ থাকবে চোখ।

- Advertisement -
আরো দেখুন
মন্তব্য
- Advertisement -

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up