হুয়াওয়ে বিক্রি করবে তাদের স্মার্টফোন ব্যবসা

হুয়াওয়ে বিক্রি করবে তাদের স্মার্টফোন ব্যবসা

নিজেদের ‘অনার স্মার্টফোন’ ব্যবসায়ের কিছু অংশ বিক্রি করে দিতে চাইছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। এ বিক্রি থেকে তিনশ’ ৭০ কোটি মার্কিন ডলার বা আড়াই হাজার কোটি ইউয়ান পাবে প্রতিষ্ঠানটি। ব্যবসা বিক্রির জন্য ডিজিটাল চায়না গ্রুপ ও অন্যান্যদের সঙ্গে আলোচনা করছে হুয়াওয়ে। মার্কিন নিষেধাজ্ঞার মুখে শুধু নিজেদের উচ্চ মূল্যের ফোনের দিকেই মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে অনার স্মার্টফোন বাজারে এনেছিল মূলত তরুণ বয়সী ও বাজেট সাশ্রয়ী ক্রেতাদের বাজার ধরার জন্য। রয়টার্স জানিয়েছে, বিক্রি করে দেওয়া হতে পারে অনার ব্র্যান্ড, এর গবেষণা ও উন্নয়ন সক্ষমতা এবং অনার ব্র্যান্ড সংশ্লিষ্ট সরবরাহ ব্যবস্থাপনা ব্যবসা। ঠিক কী কী বিক্রি হবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

এমনও হতে পারে আড়াই হাজার কোটি ইউয়ানের বদলে নগদ অর্থ পেলে এক হাজার পাঁচশ’ কোটি ইউয়ানেই ব্যবসা বিক্রি করে দেবে হুয়াওয়ে।

অনার ব্র্যান্ডটিকে ২০১৩ সালে পরিচয় করিয়ে দেয় হুয়াওয়ে। তবে, অনার স্মার্টফোন ব্যবসা সবসময়ই স্বাধীনভাবেই পরিচালিত হয়েছে। বাজারে শাওমি, অপো ও ভিভোর সঙ্গে লড়েছে স্মার্টফোনটি। দক্ষিণপূর্ব এশিয়া ও ইউরোপের বাজারে এসেছিল অনার ব্র্যান্ড।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up