স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরে আসছে নকিয়া ৮.৩ ৫জি

স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরে আসছে নকিয়া ৮.৩ ৫জি

ইতিমধ্যেই জানা গেছে নকিয়া ৮.৩ ৫জি আমেরিকা, ইউরোপ, চীন সহ আরও কয়েকটি মার্কেটে শীঘ্রই লঞ্চ হবে। তবে তার আগেই এই ফোনকে আমেরিকার সার্টিফিকেশন সাইট এফসিসি তে দেখা গেল। এই সাইট থেকে জানা গেছে নকিয়া ৮.৩ ৫জি ডুয়েল ও সিঙ্গেল সিমের বিকল্পে আসবে। সার্টিফিকেশন সাইটে এই দুই সিম ভ্যারিয়েন্টের মডেল নম্বর ছিল যথাক্রমে ‘টিএ-১২৪৩’ ও ‘টিএ-১২৫১’।

Nokiapowerusers থেকে কিছুদিন আগেই জানা গিয়েছিল যে, নকিয়া ৮.৩ ৫জি আগামী ৩১ আগস্ট লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের লঞ্চ ডেট এখনও জানানো হয়নি। তবে এইচএমডি এর সিপিও Juho Sarvikas সম্প্রতি সময়ে নোকিয়ার এই ফোনের ছবি শেয়ার করেছে। এমনকি কিছুদিন আগেই এই ফোন কে ব্লুটুথ ও ওয়াই-ফাই সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এর অর্থ নকিয়া ৮.৩ ৫জি লঞ্চ আসন্ন।

নকিয়া ৮.৩ ফোনে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনটি এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনের কালার হল পোলার নাইট।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up