শীঘ্রই Mi Band 5 নিয়ে আসছে Xiaomi NFC ও মাইক্রোফোন সাপোর্ট

শীঘ্রই Mi Band 5 নিয়ে আসছে Xiaomi NFC ও মাইক্রোফোন সাপোর্ট

চিনা গ্যাজেট কোম্পানি শাওমি কিছুদিন আগেই ভারতে Mi Band 4 লঞ্চ করেছিল। এবার কোম্পানি NFC (নেয়ার ফিল্ড কমিউনিকেশন) সাপোর্টের সাথে মি ব্যান্ড ৫ এর উপর কাজ শুরু করলো। রিপোর্ট অনুযায়ী কোম্পানি এবার প্রথমবার চীন ও অন্যান্য দেশের জন্য Mi Band 5 এর সাথে NFC সাপোর্ট দেবে।

গিজমোচীনা এর একটি রিপোর্ট অনুযায়ী মি ব্যান্ড ৪ ও এনএফসি ও মাইক্রোফোন সাপোর্টের সাথে লঞ্চ হয়েছিল। তবে এই সুবিধা কেবল চীনের জন্যই উপলব্ধ ছিল। এবার কোম্পানি সারাবিশ্বের জন্য এনএফসি সাপোর্টের ফিটনেস ব্যান্ড নিয়ে আসছে। মি ব্যান্ড ৫ এর জন্য শাওমি চীনা কোম্পানি Huami এর সাথে কাজ শুরু করেছে।

Mi Band 4 স্পেসিফিকেশন :

নতুন এই ব্যান্ডে ০.৯৫ ইঞ্চি কালার অ্যামোলেড 2.5 ডি টাচ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১২০* ২৪০ পিক্সেল। এর ডিসপ্লে ৩৯.৯ শতাংশ বড় মি ব্যান্ড ৩ থেকে । এছাড়া বাদবাকি ফিচার একই রকম রাখা হয়েছে। কোম্পানি জানিয়েছে মি ব্যান্ড ৩ এর স্ট্র্যাপ্
মি ব্যান্ড ৪ এ সাপোর্ট করবে।

এই ব্যান্ডে ছটি এক্সেলেরোমিটার সেন্সর দেওয়া হয়েছে, যেগুলো শারীরিক ক্রিয়া-কলাপ মনিটর করবে। যেমন সাঁতার, হাঁটাচলা, দৌড় এবং সাইকেল চালানো প্রভৃতি। এই ফিটনেস ট্র্যাকারটি ৫ এটিএম রেটিং-এর সাথে এসেছে।


মি ব্যান্ড ৪ এর স্পেসিফিকেশনের কথা বললে এতে ৫১২ কেবি র‍্যাম ও ১৬ এমবি স্টোরেজ রয়েছে। এছাড়াও এতে আছে ১৩৫এমএএইচ ব্যাটারি, যা ২০ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। এটি ২ ঘন্টারও কম সময়ে ফুল চার্জ হয়ে যায়। এই ব্যান্ডের অন্যান্য ফিচারের কথা বললে এতে ব্লুটুথ ৫.০ ভার্সন রয়েছে এবং এই ব্যান্ডটি অ্যান্ড্রয়েড ৪.৪ বা আইওএস ৯ এর উপরে সমস্ত ভার্সনে সাপোর্ট করবে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up