লঞ্চ হল Samsung এর দুর্দান্ত ফোন Samsung Galaxy S20 FE, এই ফোনে আছে 8GB RAM, 32MP সেলফি ক‍্যামেরা ও 4500mAh ব‍্যাটারী

লঞ্চ হল Samsung এর দুর্দান্ত ফোন Samsung Galaxy S20 FE, এই ফোনে আছে 8GB RAM, 32MP সেলফি ক‍্যামেরা ও 4500mAh ব‍্যাটারী

Samsung আজ মার্কেটে তাদের নতুন ফ্ল‍্যাগশিপ ডিভাইস হিসেবে Samsung Galaxy S20 Fan Edition পেশ করেছে। এই হাইএন্ড ফোনটি দুর্দান্ত স্পেসিফিকেশনযুক্ত হ‌ওয়ার সঙ্গে সঙ্গে এই ফোনের আকর্ষণীয় ডিজাইন একে প্রিমিয়াম লুক দেয়। গ্লোবাল লঞ্চের সঙ্গেই কোম্পানি ফোনটি ভারতেও পেশ করেছে যা আগামী দিনে সেল করা হবে। চলুন জেনে নেওয়া যাক Samsung Galaxy S20 FE অর্থাৎ ফ‍্যান এডিশন সম্পর্কে সবকিছু।

ডিসপ্লে

কোম্পানির পক্ষ থেকে Samsung Galaxy S20 FE ফোনটি ইনফিনিটি ‘ও’ ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনে বেজল লেস ডিজাইন যোগ করা হয়েছে এবং স্ক্রিনের ওপর দিকে মাঝ বরাবর সেলফি ক‍্যামেরার জন্য পাঞ্চ হোল কাট‌আউট দেওয়া হয়েছে। প্রসঙ্গত, এই পাঞ্চ হোলের সাইজ মাত্র 3.34mm। এই ফোনে 1080 × 2400 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.5 ইঞ্চির ফুল এইচডি+ সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে এবং এই ডিসপ্লে 120 হার্টস রিফ্রেসরেটে ভিজুয়াল দিতে সক্ষম।

প্রসেসিং

Samsung Galaxy S20 FE ফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে পেশ করা হয়েছে যা স‍্যামসাং ওয়ান ইউআইতে কাজ করে। এক‌ইভাবে এই ফোনে প্রসেসিঙের জন্য 2.8 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 64 বিট 7 ন‍্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 865 চিপসেট দেওয়া হয়েছে। এই ফোনটি LPDDR5 8 জিবি ও 6 জিবির দুটি র‍্যাম ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এর সঙ্গে এতে 128 জিবি ও 256 জিবি ইন্টারনাল স্টোরেজ যোগ করা হয়েছে।

ক‍্যামেরা

ফোটোগ্রাফির জন্য Samsung Galaxy S20 FE তে ব‍্যাক প‍্যানেলে ওপরের ডানদিকের কোণায় ভার্টিক‍্যাল শেপে আয়তাকার ট্রিপল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 12 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড প্রাইমারি সেন্সর, এফ/1.8 অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন 12 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স আছে। এক‌ইভাবে সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে।

লঞ্চ হল Samsung এর দুর্দান্ত ফোন Samsung Galaxy S20 FE, এই ফোনে আছে 8GB RAM, 32MP সেলফি ক‍্যামেরা ও 4500mAh ব‍্যাটারী

ব‍্যাটারী

কোম্পানির পক্ষ থেকে Samsung Galaxy S20 FE তে 4,500 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। এই ফোনটি তাড়াতাড়ি চার্জ করার জন্য এতে 25 ওয়াট ফাস্ট চার্জিং ফিচার যোগ করা হয়েছে। এই ফোনটি ওয়ারলেস চার্জিংও সাপোর্ট করে। সবচেয়ে বড় কথা এই ফোনের সাহায্যে অন্য যে কোনো ফোন ওয়ারলেস ও ওটিজি উভয় পদ্ধতিতে রিভার্স চার্জ করা যায়।

লঞ্চ হল Samsung Galaxy S20 FE, এই দুর্দান্ত ফোনে আছে 8GB RAM, 32MP সেলফি ক‍্যামেরা ও 4500mAh ব‍্যাটারী

অসাধারণ ফিচার

সিকিউরিটির জন্য কোম্পানি Samsung Galaxy S20 FE তে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার ও ফেস আনলক ফিচার যোগ করেছে। এই ফোনটিকে জল ও ধূলোর হাত থেকে বাঁচানোর জন্য এটি আইপি68 সার্টিফাইড করা হয়েছে। Samsung Galaxy S20 FE ফোনটি Cloud Navy, Cloud Lavender, Cloud Mint, Cloud Red, Cloud Orange ও Cloud White কালার ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up