লঞ্চ হবে Realme XT 730G, জেনে নিন দাম এবং স্পেসিফিকেশন!!

লঞ্চ হবে Realme XT 730G, জেনে নিন দাম এবং স্পেসিফিকেশন!!

Realme কোম্পানির প্রথম 64 মেগাপিক্সেলের ক‍্যামেরাওয়ালা স্মার্টফোন Realme XT লঞ্চের সময় জানিয়েছিল যে কোম্পানি ডিসেম্বর মাসে এই ফোনটির একটি আপগ্ৰেডেড ভার্সন নিয়ে আসবে এবং এতে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 730 চিপসেট থাকবে। কোম্পানি এখনও পর্যন্ত ফোনটির লঞ্চ ডেট ঘোষণা করেনি ঠিকই কিন্তু অনেক আগেই ফোনটির স্পেসিফিকেশন অফিসিয়ালি জানিয়ে দিয়েছে। এবার কোম্পানির ঘোষণার আগেই আমরা জানতে পেরেছি যে Realme XT 730G ফোনটি ভারতে 20 ডিসেম্বরের আগেই লঞ্চ করে দেওয়া হবে এবং এই ফোনটির দাম 17,000 টাকার কাছাকাছি হবে।এবং বাংলাদেশে ফোনটির দাম হতে পারে 21,500 টাকা।

আমাদের পাওয়া এক্সক্লুসিভ তথ্য অনুযায়ী Realme XT 730G আগামী 20 ডিসেম্বরের আগেই ভারতে পেশ করে দেওয়া হবে। এই ফোনটির বেস ভেরিয়েন্টে 4 জিবি র‍্যাম ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে। আমরা আর‌ও খবর পেয়েছি Realme XT 730G এর দাম 17,000 টাকার কাছাকাছি হবে। এই ফোনটির সবচেয়ে বড় বিশেষত্ব এই ফোনের কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 730 চিপসেট।

Realme XT 730G সম্পর্কে আশা করা হচ্ছে এই ফোনটির 6 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি/128 জিবি এবং 8 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট‌ও লঞ্চ করা হতে পারে। প্রসঙ্গত জানিয়ে রাখি Realme XT 730G ফোনটির সঙ্গেই কোম্পানি ভারতে “এয়ারপড”ও লঞ্চ করবে। এই এয়ারপড ব্র‍্যান্ডের প্রথম ট্রু ওয়ারলেস হেডফোন হতে চলেছে। মার্কেটে Realme এয়ারপড ইয়েলো হিউ কালারের সঙ্গে ব্ল‍্যাক ও হোয়াইট কালার ভেরিয়েন্টেও লঞ্চ করা হতে পারে।

Realme XT Camera

Realme XT তে Samsung ISOCELL Bright GW1 টেকনোলজি ব‍্যবহার করা হয়েছে। এই টেকনোলজি ব‍্যবহার করে 9216 × 6912 পিক্সেল রেজলিউশনযুক্ত আল্ট্রা হাই পিক্সেল ইমেজ ক‍্যাপচার করা যায়। ফোনটির ব‍্যাক প‍্যানেলে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে যার মধ্যে প্রাইমারি ক‍্যামেরা সেন্সরটি 64 মেগাপিক্সেলের। এর সঙ্গে Realme XT তে 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আছে। এছাড়াও এই সেট‌আপে 2 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ও 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স আছে। সেলফি ও ভিডিও কলের জন্য Realme XT তে 16 মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট ক‍্যামেরা আছে। Realme XT 730G তেও এক‌ই ক‍্যামেরা মডিউল থাকবে।


Realme XT Specification

Realme XT তে 6.4 ইঞ্চির সুপার এমোলেড ডিউড্রপ নচ ডিসপ্লে আছে। এই ফোনটি গ্লাস বডি দিয়ে তৈরি এবং ফোনটির ফ্রন্ট ও ব‍্যাক উভয় প‍্যানেলে প্রোটেকশনের জন্য কর্নিং গোরিলা গ্লাস 5 ব‍্যবহার করা হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইযুক্ত কালার ওএস 6 এর সঙ্গে পেশ করা হয়েছে এবং ফোনটি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 712 এআই চিপসেটে রান করে। উন্নত গ্ৰাফিক্সের জন্য Realme XT তে অ্যাড্রিনো 616 জিপিইউ আছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up