লঞ্চ হচ্ছে ট্রিপল রেয়ার ক‍্যামেরাযুক্ত Vivo S সিরিজের স্মার্টফোন

লঞ্চ হচ্ছে ট্রিপল রেয়ার ক‍্যামেরাযুক্ত Vivo S সিরিজের স্মার্টফোন

আমাদের পক্ষ থেকে কয়েক দিন আগে ভারতে Vivo S1 স্মার্টফোনের লঞ্চ সম্পর্কে জানানো হয়েছিল। এছাড়া ফোনটির লঞ্চ ডেট ও সম্ভাব্য দাম সম্পর্কেও আমরা এক্সক্লুসিভ তথ্য দিয়েছিলাম। এবার স্বয়ং কোম্পানি অফিসিয়ালি Vivo S সিরিজের লঞ্চ ডেট সম্পর্কে জানিয়ে দিয়েছে।

কোম্পানি মিডিয়া ইনভাইট পাঠিয়ে জানিয়ে দিয়েছে আগামী 7 আগস্ট Vivo তাদের আগামী S সিরিজ পেশ করবে। তবে মিডিয়া ইনভাইটের এই পোস্টারে ফোনটির স্পেসিফিকেশন বা অন্য কোনো ধরনের তথ্য জানানো হয়নি।

কিন্তু আশা করা হচ্ছে Vivo S সিরিজে সবার আগে S1 ও S1 Pro লঞ্চ করা হবে। প্রসঙ্গত কোম্পানি ইতিমধ্যে ইন্দোনেশিয়াতে Vivo S1 লঞ্চ করেছে যা চীনে লঞ্চ করা Vivo S1 এর থেকে যথেষ্ট আলাদা। এই ডিভাইসটি বিশ্বের প্রথম মিডিয়াটেক হেলিও পি65 চিপসেটযুক্ত স্মার্টফোন। এছাড়া এই ফোনটি যথেষ্ট অ্যাফোর্ডেবল বাজেটে ট্রিপল রেয়ার ক‍্যামেরা ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়।

এই অফিসিয়াল লঞ্চ ডেটের আগে কোম্পানি তাদের ভিভো ইন্ডিয়া টুইটার হ‍্যান্ডেলে একটি ভিডিও টিজার শেয়ার করেছিল, যেখান থেকে এস সিরিজ লঞ্চের সম্ভাবনা সত‍্যতায় পরিণত হয়। আমরা এখনও পর্যন্ত Vivo S1 সম্পর্কেই জানতে পেরেছি। কিন্তু আশা করা হচ্ছে কোম্পানি Vivo S1 এর সঙ্গে সঙ্গে Vivo S1 Pro নামে আরও একটি অ্যাডভান্স স্মার্টফোন লঞ্চ করবে।


Vivo S1 এর ভারতীয় দাম
এর আগে আমরা জানিয়েছিলাম Vivo S1 ফোনটি ভারতে দুটি র‍্যাম ভেরিয়েন্টে পেশ করা হবে। এই দুটি ভেরিয়েন্ট যথাক্রমে 6 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ও 6 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি মেমরিযুক্ত হবে বলে মনে করা হচ্ছে। এর প্রাথমিক ভেরিয়েন্টের দাম শুরু হবে 17,990 টাকা থেকে। দ্বিতীয় মডেলের দাম সম্পর্কে এখনও পর্যন্ত কোনো তথ্য জানা যায়নি। কিন্তু আশা করা হচ্ছে এই দ্বিতীয় মডেলটির দাম 20,000 টাকার কাছাকাছি হবে। ফোনটি 15 আগস্ট সেল করা হবে।

স্পেসিফিকেশন
Vivo S1 এর গ্লোবাল ভেরিয়েন্টে 1080 × 2340 পিক্সেল রেজলিউশন সাপোর্টেড 6.38 ইঞ্চির ফুল এইচডি+ সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনটি মিডিয়াটেক হেলিও পি65 চিপসেটের সঙ্গে 4 জিবি র‍্যামযুক্ত। এই ফোনে 128 জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে।

ফোটোগ্ৰাফির জন্য এই ফোনের ব‍্যাক প‍্যানেলে ট্রিপল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। ফোনটির ব‍্যাক প‍্যানেলে এফ/1.78 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া এতে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের ওয়াইড লেন্স আছে এবং তৃতীয় সেন্সরটি 2 মেগাপিক্সেলের যা এফ/2.4 অ্যাপার্চারযুক্ত। ভিডিও কল ও সেলফির জন্য এতে এফ/2 0 অ্যাপার্চারযুক্ত 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা আছে।

কানেক্টিভিটির জন্য এতে ওয়াইফাই, ব্লুটুথ 5, ইউএসবি ওটিজি, মাইক্রোইউএসবি ও জিপিএসের মতো ফিচার আছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এই ফোনে 4,500 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 পাইয়ের সঙ্গে ফনটাচ ওএসে কাজ করে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up