লঞ্চের আগেই জেনে নিন Realme 7i এর ফুল স্পেসিফিকেশন

লঞ্চের আগেই জেনে নিন Realme 7i এর ফুল স্পেসিফিকেশন

টেক কোম্পানি রিয়েলমি গত সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক মার্কেটে Realme 7i লঞ্চ করেছিল। আন্তর্জাতিক লঞ্চের কয়েক দিন পরেই কোম্পানি ঘোষণা করে জানিয়েছে এই ফোনটি ভারতেও লঞ্চ করা হবে। আগামীকাল অর্থাৎ 7 অক্টোবর ভারতে Realme 7i ফোনটি আসতে চলেছে। আগে থেকেই ক‍্যামেরা ও ব‍্যাটারীর জন্য প্রসিদ্ধ এই ফোনটি মিড বাজেট ক‍্যাটাগরিতে লঞ্চ করা হবে। আগামীকাল দুপুর 12 টা 30 মিনিটে ফোনটির লঞ্চ ইভেন্ট শুরু হবে এবং এই ইভেন্ট কোম্পানির সমস্ত সোশ্যাল প্ল‍্যাটফর্ম ও শপিং সাইট ফ্লিপকার্টে লাইভ দেখা যাবে। ফোনটির ভারতে দাম কত হবে এবং সেল কবে থেকে শুরু হবে তা আগামীকাল জানা যাবে, কিন্তু ভারতে ফোনটি লঞ্চের আগেই আমরা Realme 7i এর ফিচার ও স্পেসিফিকেশন নিয়ে এসেছি।

ডিজাইন

Realme 7i ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইনে তৈরি করা হয়েছে। এই ডিসপ্লের তিন দিক বেজল লেস এবং নিচের দিকে চিন পার্ট রয়েছে। স্ক্রিনের ওপরের বাঁদিকে সেলফি ক‍্যামেরার জন্য পাঞ্চ হোল কাট‌আউট অবস্থিত। ফোনটির ব‍্যাক প‍্যানেলে ওপরের ডানদিকে চৌকো শেপের রেয়ার ক‍্যামেরা সেট‌আপ আছে। ব‍্যাক প‍্যানেলে মাঝ বরাবর রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থিত। এছাড়া ফোনটির নিচের প‍্যানেলে 3.5 এম‌এম জ‍্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট ও স্পীকার গ্ৰিল দেওয়া হয়েছে।

ডিসপ্লে

কোম্পানির পক্ষ থেকে Realme 7i ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে কর্নিং গোরিলা গ্লাস দিয়ে প্রোটেক্টেড 1600 × 720 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.5 ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে আছে। ফোনটির স্ক্রিন ওয়াটারপ্রুফ করার জন্য এতে P2i কোটিং ব‍্যবহার করা হয়েছে। এই ডিসপ্লে 90 হার্টস রিফ্রেসরেটে কাজ করে।


প্রসেসিং

Realme 7i ফোনটি অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে পেশ করা হয়েছে যা রিয়েলমি ইউআইতে কাজ করে। এছাড়া এই ফোনটি 2 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 11 ন‍্যানোমিটার টেকনিকে তৈরি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 662 চিপসেটে রান করে। উন্নত গ্ৰাফিক্সের জন্য এই নতুন ফোনে অ্যাড্রিনো 610 জিপিইউ যোগ করা হয়েছে।

ক‍্যামেরা

লঞ্চের আগেই জেনে নিন Realme 7i এর ফুল স্পেসিফিকেশন

ফোটোগ্রাফির জন্য Realme 7i তে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সরের সঙ্গে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স ও একটি 2 মেগাপিক্সেলের B&W সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে এফ/2.1 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের Sony IMX471 সেন্সর আছে।

ব‍্যাটারী

লঞ্চের আগেই জেনে নিন Realme 7i এর ফুল স্পেসিফিকেশন

পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Realme 7i তে 18 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5,000 এম‌এএইচ ব‍্যাটারী দেওয়া হয়েছে। কোম্পানির বক্তব্য অনুযায়ী এই ফোনটি একবার ফুল চার্জ করলে 35 ঘন্টা কলিং ও 13 ঘন্টা গেমিং দিতে সক্ষম।

কানেক্টিভিটি ও সিকিউরিটি

Realme 7i একটি 4জি ভোএলটিই সাপোর্টেড ডুয়েল সিম স্মার্টফোন। 3.5 এম‌এম অডিও জ‍্যাক ও বেসিক কানেক্টিভিটি ফিচারের সঙ্গে এতে সিকিউরিটির জন্য ব‍্যাক প‍্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার যোগ করা হয়েছে

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up