মোটো জি ৫জি নতুন সংযোজন করা হলো মোটোরোলা মোবাইলের

মোটো জি ৫জি নতুন সংযোজন করা হলো মোটোরোলা মোবাইলের

মোটোরোলা ব্র‍্যান্ডটি বেশ পুরাতন এবং জনপ্রিয়। এক কথায় চোখ বন্ধ করে ভরসা করা যায় মোবাইল ব্র‍্যান্ডটির ওপর। মোটো জি মোবাইলটি ৫জি। মোটো জি ৯ এর পাশাপাশি মোটো জি ৫ জি মোবাইলটির লঞ্চ করা হয়েছে।

চলুন দেখে নেওয়া যাক মোটো জি ৫জি মোবাইটির স্পেসিফিকেশন :
মোটো জি ৫জি মোবাইলটির ডিসপ্লে নিয়ে যদি বলি তাহলে বলা যায় মোবাইলটিতে ৬.৭ ইঞ্চি ফুল এইচ ডি ১০৮০*২৪০০ পিক্সেল এল টি পি এস ডিসপ্লে দেখানো হয়েছে এতে ৩৮৪ পি পি আই পিক্সেল ডেনসি। মোবাইলটিতে চিপসেট হিসেবে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগোন ৭৫০ জি এস সি। জি পি ইউ হিসেবে দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৬১৯। ইউটিউব, নেটফ্লিক্স ইত্যাদিতে ভালভাবে স্ট্রিমিং করা যায়। এছাড়া পাবজি, ফি ফায়ার এর মত অনেক ভাল গেম ভাল ভাবে খেলা যায়। ভাল গেম খেলার জন্য প্রয়োজন ভাল ব্যাটারি, তাই দেওয়া হয়েছে ৫০০০ এ এম এইচ ব্যাটারি। ব্যাটারীতে চার্জ দেওয়ার জন্য রয়েছে ২০ ওয়াট এর ফাস্ট চার্জিং ব্যাবস্থা। ব্যাটারিতে ফুল চার্জ দিলে ২ দিন পর্যন্ত স্থ্যায়ী থাকবে, এদিক দিয়ে আমরা বলতে পারি মোবাইলটিতে ব্যাটারি অনেক হাই পারফর্ম করবে। এছাড়া মোবাইলটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ১০। এবং দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম।

এবার মোবাইলটির ক্যামেরা নিয়ে আলোচনা করা যাক:
মোটো জি ৫জি মোবাইলটিতে ব্যাবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যাতে দেওয়া হয়েছে এফ ১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল এর প্রাথমিক ক্যামেরা রয়েছে ২.২ অ্যাপারচার সহ একটি ৪ মেগাপিক্সেল এর ওয়াইড এংগেল সেন্সর। এবং ২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি হিসেবে রয়েছে ২.২ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা। মোটো জি ৫জি মোবাইটির ওজন মাত্র ২১২ গ্রাম এবং এটি ১৬৬*৭৬*১০ মিলিমিটার। ইউ এস বি টাইপ সি পোর্ট ব্যাবহার করা হয়েছে। মোবাইলটিতে ২টি ন্যানো সিম ব্যাবহার করা যাবে।

মোটো জি ৫জি মোবাইলটিতে সিকিউরিটি হিসেবে ব্যাবহার করা হয়েছে একটি হোল পাঞ্চ ডিসপ্লে এবং পিছনে ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে। মোটোরোলা বাথউইং লোগোটির নিচে রাখা হয়েছে।

এবার আলোচনা করা যা মোটো জি ৫জি মোবাইলটির মূল্য নিয়ে:
মোটো জি ৫জি মোবাইলটি ইউরোপিয় দেশগুলোতে মোট ৪ জিবি + ৬৪ জিবি স্টোরেজের জন্য মূল্য ২৯৯.৯৯ ইউরো (প্রায় ২৬২০০ টাকা) আগামী সপ্তাহে আরো অনেক দেশে পাওয়া যাবে।
তো আমার মনে হয় মোবাইলটি সবারই ভালো লাগবে, আপনি ও ট্রাই করতে পারেন।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up