মাইক্রোসফট ৩৬৫ আপডেটের পরপরই পড়েছিল বিভ্রাটের কবলে

মাইক্রোসফট ৩৬৫ আপডেটের পরপরই পড়েছিল বিভ্রাটের কবলে

বিভ্রাটের কবলে পড়েছিল মাইক্রোসফট ৩৬৫ সেবাগুলো। অনেক ব্যবহারকারীই ওই সময়ে একাধিক ৩৬৫ সেবায় প্রবেশ করতে পারেননি। আউটলুক ডটকম ও মাইক্রোসফট টিমস ব্যবহারকারীরাও সমস্যায় পড়েছিলেন।

সোমবার মাইক্রোসফট ৩৬৫ সেবায় নতুন পরিবর্তন আনে মাইক্রোসফট। এর পরপরই শুরু হয় বড় ধরনের ওই বিভ্রাট। রয়টার্সের প্রতিবেদন বলছে, প্রভাব কমানোর লক্ষ্যে পরিবর্তনটি সরিয়ে নিয়ে যাওয়ার পরও এটি পুরোপুরি ঠিক হয়নি।

উইন্ডোজ এবং অফিস সফটওয়্যার ডেভেলপার খ্যাত প্রতিষ্ঠানটি বলছে, পরিবর্তন সরিয়ে নেওয়ার পরও “সফল সংযোগ বাড়তে দেখা যায়নি”।

ভুক্তভোগী এক ব্যবহারকারী টুইটারে লিখেছেন, “এক মুহূর্ত আগেও কিছুই চলছিলো না, পরে আমি টিমসের ফাইলসে গিয়ে দেখি, কাজ করছে, এখন আবার কোনোটিই চলছে না। মনে হয়, কাজ না করে টিভি দেখার জন্য অজুহাত পেয়েছি আমি।”

“আমরা এই সমস্যা সমাধানে পদক্ষেপ নিচ্ছি। পাশাপাশি, ভুক্তভোগী ব্যবহারকারীদেরকে আরও স্বস্তি দিতে ট্রাফিককে বিকল্প প্রক্রিয়ায় পাঠানো শুরু করেছি।” – নিজেদের স্ট্যাটাস পেইজে লিখেছে মাইক্রোসফট। তবে, ঠিক কতজন ব্যবহারকারী বিভ্রাটের কবলে পড়েছিলেন, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

টুইটারে অনেক ব্যবহারকারী জানিয়েছেন, বিভ্রাটের কারণে তাদের চাকরির মৌখিক পরীক্ষা, নির্ধারিত সময়ের মধ্যে কলেজ অ্যাসাইনমেন্ট দেওয়া সম্ভব হয়নি।

বিভ্রাটের কারণ অনুসন্ধানের পাশাপাশি অন্যান্য সমাধান মূল্যায়ন করতে কাজ চলছে বলেও জানিয়েছে মাইক্রোসফট।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up