ভিভো নিয়ে এলো বছরের সবচেয়ে স্লিম স্মার্টফোন

ভিভো নিয়ে এলো বছরের সবচেয়ে স্লিম স্মার্টফোন

বাংলাদেশের বাজারে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। মডেলের নাম ভিভো ভি২০। স্মার্টফোনটিতে প্রথমবারের মতো আই অটোফোকাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। অন্যান্য স্মার্টফোনে ৩৫ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করা যায়। তবে, ভিভো ভি২০ এর আই অটোফোকাস প্রযুক্তি- বিষয়বস্তু যতদূরই হোক না কেনো তাকে স্বয়ংক্রিয়ভাবে ফোকাস করে। এমনকি বিষয়বস্তু চলমান হলেও ফোকাস ধরে রাখতে পারে এই প্রযুক্তি। তাই স্পষ্ট ছবি তুলতে সহায়তা করবে ভিভো ভি২০।

এছাড়াও ভিভো ভি২০তে এজি গ্লাস, ডুয়েল ভিডিও ক্যামেরাসহ দারুণ কিছু প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে ৪৪ এমপি সেলফি ক্যামেরা যুক্ত করা হয়েছে- যা এ যাবৎকালের সবচেয়ে বড় সেলফি ক্যামেরা।

আজ ৯ অক্টোবর, শুক্রবার ; স্মার্টফোনটি বাজারে আনার ঘোষণা দেয় ভিভো। আজ থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ভি২০ এর জন্য প্রি বুকিং দিতে পারবেন। প্রি বুকিং চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। ভিভো ভি২০ এর বাজার মূল্য রাখা হয়েছে ৩২ হাজার ৯৯০ টাকা।

স্মার্টফোনটির আরেকটি বৈশিষ্ট্য-এর স্লিমনেস। ভিভো ভি২০ এর থিকনেস মাত্র ৭ দশমিক ৩৮ মি.মি.। বাজারে বর্তমানে বিদ্যমান সবচেয়ে সরু স্মার্টফোনটি ৭ দশমিক ৪৮ মি.মি.। ভিভো ভি২০ বাজারে এলে এটিই হবে সবচেয়ে সরু স্মার্টফোন।

ডুয়েল ভিডিও ক্যামেরার কারণে এখন একই সময়ে সামনে এবং পেছনের ক্যামেরায় ভিডিও করা যাবে। তাই অনলাইনে ক্লাস করতে কিংবা সোশ্যাল মিডিয়া কন্টেন্ট তৈরিতে স্মার্টফোনটি কাজে লাগবে। সামনের ভিডিও ক্যামেরায় রয়েছে স্লো মোশন প্রযুক্তি।

ভিভো ভি২০ এর ডিসপ্লেটি ৬ দশমিক ৪৪ ইি র-যাতে এজি গ্লাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। এছাড়াও ৩৩ ওয়াট ফøাশ চার্জের এই ফোনে ৪০০০ এমএইচ ব্যাটারি যুক্ত করা হয়েছে।


ভিভো ভি২০ এর পেছনে তিনটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ক্যামেরাগুলো যথাক্রমে ৬৪, ৮ ও ২ এমপির। এবং সামনের ক্যামেরাটি ৪৪ এমপির অটোফোকাস যুক্ত। এছাড়া সুপার ওয়াইড অ্যাঙ্গেল নাইট মোড ও ট্রাইপোড নাইট মোডের কারণে গভীর অন্ধকারেও ভালো ছবি তুলবে ভিভো ভি২০।

স্মার্টফোনটির র‌্যাম ও রম ৮ ও ১২৮ জিবির। ভিভো ভি২০ পরিচালিত হবে ফানটাচ ওএস১১ ও কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৭২০ জি দিয়ে। বাংলাদেশে ভিভো ভি২০ পাওয়া যাবে সানসেট মেলোডি ও মিডনাইট জ্যাজ রঙে।

 

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up