ভারতে এল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন Tecno Camon 16

ভারতে এল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন Tecno Camon 16

বাজেট স্মার্টফোন নির্মাতা Tecno ভারতে তাদের নতুন ফোন লঞ্চ করলো। এই ফোনের নাম Tecno Camon 16। ভারতে এই ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। গত মাসে ক্যামন ১৬ সিরিজ কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল টেকনো। Tecno Camon 16 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর, এইচডি প্লাস ডিসপ্লে ও কোয়াড ক্যামেরা। আসুন টেকনো ক্যামন ১৬ ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Tecno Camon 16 দাম, লভ্যতা ও সেলের তারিখ

টেকনো ক্যামন ১৬ এর দাম ১০,৯৯৯ টাকা। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এই ফোনটি ক্লাউড হোয়াইট ও পিউরিস্ট ব্লু কালারে পাওয়া যাবে। Tecno Camon 16 ফোনটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে। ১৬ অক্টোবর থেকে শুরু হওয়া Flipkart Big Billion Days সেলে ফোনটি কেনা যাবে। অন্যান্য টেকনো ফোনের মত এই ফোনের সাথেও ১৩ মাসের ওয়ারেন্টি পাওয়া যাবে।

Tecno Camon 16 স্পেসিফিকেশন

টেকনো ক্যামন ১৬ ফোনটি ৬.৮ ইঞ্চি এইচডি প্লাস ইনসেল টিএফটি ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১৬৪০ x ৭২০, আসপেক্ট রেশিও ২০.৫:৯ ও স্ক্রিন ব্রাইটনেস ৪৮০ নিটস। এই ফোনে ২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার এখানে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ও AI লেন্স। এই ক্যামেরায় আই অটো ফোকাস, সুপার নাইট শটস, ম্যাক্রো মোড, এআই বডি শেপিং, এআই ফেস বিউটি, স্লো মোশন ভিডিও প্রভৃতি ফিচার আছে। আবার সেলফির জন্য আছে ডুয়েল ফ্ল্যাশের সাথে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

পাওয়ারের কথা বললে Tecno Camon 16 ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড হাইওএস সিস্টেমে চলে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up