বাজারে আসছে ৫জি শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন এমআই ১০টি প্রো

বাজারে আসছে ৫জি শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন এমআই ১০টি প্রো

সম্প্রতি সময়ে সকল মোবাইল ফোন কোম্পানি বাজারে আনছে তাদের নামিদামি সব ফ্লাগশিপ ফোন। এরই ধারাবাহিকতায় শাওমি বাজারে নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন এমআই টেন টি প্রো ফাইভ-জি।

এমআই টেন টি প্রো ফাইভ জি তে ডিসপ্লে সেকশনে ব্যবহার করা হয়েছে ৬.৬৭ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল। যা এইচডিআর টেন প্লাস সাপোর্টেড । যার ফলে আপনি নেটফ্লিক্স দেখতে পারবেন এইচডি রেজুলেশন । ডিসপ্লেটির অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪হার্জ । ডিসপ্লেটির সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিল্লা গ্লাস ফাইভ। তাই এ থেকে অনেক ভাল মিডিয়া ওয়াচিং এবং গেমিং এক্সপেরিয়েন্স আশা করা যাচ্ছে।

এমআই ১০টি প্রো ৫জি এই মোবাইলটির হার্ডওয়ার সেকশনে প্রফেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্নাপড্রাগণ ৮৬৫। এই প্রসেসরটি মূলত তৈরি করা হয়েছে ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্য। প্রসেসরটি বেস ক্লক স্পিড ৩.১গিগা হার্জ। প্রসেসর এর সাথে জিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাড্রিনো ৬৫০। এ প্রসেসর ফাইভ জি সাপোর্টেড তাই আমরা এই মোবাইলটিতে ফাইভ-জি পাব।

ইন্টারনাল স্টোরেজ হিসেবে এতে ১২৮ জিবি রম ও ৮ জিবি র‍্যাম অথবা ২৫৬জিবি রম এবং ৮ জিবি র‍্যাম। রম হিসেবে ব্যবহার করা হয়েছে ufs3.1।কিন্তু আপনি এতে কোনো এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না।

মোবাইলটির অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হচ্ছে অ্যান্ড্রয়েড টেন। এবং মোবাইলে রান করবে এম আই ইউ আই ১২ ।

মোবাইলটিতে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা। মেইন সেন্সরটি হচ্ছে ১০৮ মেগাপিক্সেল এর। দ্বিতীয় ক্যামেরাটি হচ্ছে ১৩ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং তৃতীয় ক্যামেরাটি হচ্ছে ৫ মেগাপিক্সেল এর একটি ম্যাক্রো লেন্স। এই মোবাইলটি দিয়ে ভিডিও করা যাবে 8k 30fps,4k60/30fps,1080p 30/60/120/240/960fps।

সেলফি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ২০ মেগাপিক্সেল এর একটি ওয়াইড ক্যামেরা। যা দিয়ে ভিডিও করা যাবে ১০৮০ পিক্সেলে ৩০fps এবং ৭২০ পিক্সেল ১২০fps।

সিকিউরিটি হিসেবে এতে দেওয়া হয়েছে সাইট মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসলক। সিম কার্ড স্লট টিতে ব্যবহার করা যাবে ডুয়েল সিম। স্পিকার হিসেবে এতে ব্যবহার করা হয়েছে স্টেরিও স্পিকার। কিন্তু দুঃখের কথা হচ্ছে যে এতে দেওয়া নেই ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

এতে ব্যাটারি হিসেবে হিসেব ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। এতে থার্টি ওয়ার্টের ফাস্ট চার্জিং সাপোর্টেড। এতে ফাস্ট ওয়ারলেস চার্জিং এবং ৫ রিভার্স চার্জের সুবিধা দেওয়া রয়েছে। মোবাইলটি বাজারে পাওয়া যাবে ব্ল্যাক, ব্লু এবং সিলভার কালারে।

এমআই ১০টি প্রো ৫জি মোবাইলের আনুমানিক বাজার মূল্য ধরা হয়েছে ৭০০ ইউরো।

 

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up