ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ত্রুটি

ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ত্রুটি

ফেসবুকের পথ ধরেই বিশ্বজুড়ে ব্যবহার ত্রুটির মুখে পড়েছেন হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। বিশ্বের বিভিন্ন স্থান থেকে এই যান্ত্রিক সমস্যার খবর পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময় বুধবার রাত ৯টার পর থেকে ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারে এই ত্রুটি দেখা যায়। লগইন করা গেলেও ছবি দেখা ও আপলোডসহ বেশ কিছু ফিচার ব্যবহার বিড়ম্বনা দেখা দেয়। ফেসবুকে ইনবক্সের যোগাগোগও ধীরগতির হয়ে পড়ে।

এ নিয়ে টুইটারে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। ঘটনাচক্রে এই দু’টি সংস্থা ফেসবুকের মালিকানাধীন।

ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আফ্রিকায় হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম সম্পূর্ণ বিগড়ে গিয়েছে। এই সমস্ত অঞ্চলে হোয়াটসঅ্যাপ কোনো কাজ করছে না। তবে বাংলাদেশে হোয়াটসঅ্যাপে চ্যাট ইন্টারফেস এবং ইনস্টাগ্রামের পোস্ট এবং স্টোরি পাঠানো গেলেও অডিও এবং ছবি-সহ কোনো মিডিয়া ফাইল ডাউনলোড হচ্ছে না। ফলে সেগুলি ফরওয়ার্ড করাও যাচ্ছে না।

হোয়াটসঅ্যাপে ফাইল পাঠানো গেলেও সেগুলি ডাউনলোড এবং সেন্ড করা যায়নি। সার্ভারের টেকনিক্য়াল ত্রুটির ফলে ব্যবহারকারীদের ফাইল ডাউনলোড করতে দিচ্ছে না বলে ধারণা করা হচ্ছে।


তবে ফেসবুকের তরফে এই সমস্যার কারণ সম্পর্কে কোনো প্রতিক্রিয়া জানানো না হলেও দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে আশ্বস্ত করা হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up