পকেটে রাখা অবস্থায় ডিলিট হয়ে যাচ্ছে ডেটা, OnePlus Nord ফোনে আজব সমস্যা

পকেটে রাখা অবস্থায় ডিলিট হয়ে যাচ্ছে ডেটা, OnePlus Nord ফোনে আজব সমস্যা

আমরা মাঝে মধ্যেই বিভিন্ন কারণে হাতের স্মার্টফোনটির ফ্যাক্টরি ডেটা রিসেট বা সফ্টওয়্যার ফরম্যাট করে থাকি। ফ্যাক্টরি রিসেট করার পর আমাদের মোবাইল আবার নতুনের মত হয়ে যায়। কিন্তু এই ফ্যাক্টরি ডেটা রিসেটের কারণেই সমস্যায় পড়ছেন OnePlus Nord স্মার্টফোন ইউজাররা। লঞ্চ হওয়ার পর থেকেই বারবার খবরের শিরোনামে এসেছে OnePlus-এর এই মিডরেঞ্জের মোবাইলটি। তবে এবার, Nord ইউজাররা অভিযোগ করেছেন, তাদের ফোনটিতে স্বয়ংক্রিয়ভাবে ফ্যাক্টরি রিসেট হয়ে যাচ্ছে, যার ফলে তারা ফোনের সমস্ত ডেটা হারিয়ে ফেলছেন।

ইউজাররা জানিয়েছেন, তাদের OnePlus Nord হ্যান্ডসেটটি পকেটে থাকাকালীন হঠাৎই গরম হয়ে যাচ্ছে। যখন ইউজাররা, ডিভাইসটিকে পকেট থেকে বের করে চেক করছেন, তখন তারা দেখছেন তাদের ফোনটি নিজে থেকেই রিসেট হয়ে গেছে। ইতিমধ্যেই একাংশ ইউজার, ওয়ানপ্লাস ফোরামে এই বিষয়টি সম্পর্কে পোস্ট করেছেন।

এই ধরণের সমস্যা প্রথম সামনে আসে গত আগস্ট মাসে। ১৪ই আগস্ট, এক ইউজার জানান ফ্যাক্টরি রিসেটের পর ফোনের অ্যাপ্লিকেশন এবং সেটিংস সহ সমস্ত ডেটা ডিলিট হয়ে গেছে। এরপর অন্য এক ইউজারও এমনই একটি ঘটনা পোস্ট করেছিলেন। গতকাল অর্থাৎ রবিবার, আরো এক ইউজার অনুরূপ সমস্যার কথা জানিয়েছেন।

Nord ডিভাইসে এই সমস্যাটি কেন হচ্ছে সেবিষয়ে এখনো পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। সমস্যাটি ডিভাইসের নির্দিষ্ট ফার্মওয়্যার ভার্সনেই সীমাবদ্ধ কিনা তাও বোঝা যাচ্ছেনা। ওয়ানপ্লাস দাবি করেছে, সংস্থার কর্মী বা সদস্যরা, বেশিরভাগ ইউজারের কাছে পৌঁছে গেছেন। যদিও এখনো পর্যন্ত এই সমস্যার সমাধান সম্পর্কে কোনো সঠিক খবর পাওয়া যায়নি।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up