দেখে নিন যেসব ল্যাপটপ দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে

দেখে নিন যেসব ল্যাপটপ দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে

করোনার কারণে বাড়ি থেকে কাজ করার প্রবণতা বেড়েছে। ফলে স্মার্টফোনের পরেই সব থেকে জনপ্রিয় গ্যাজেট হয়ে উঠেছে ল্যাপটপ। ল্যাপটপ ব্যবহার করে খুব সহজেই যে কোন জায়গায় সহজেই কাজ শেষ করা যায়। যদিও ল্যাপটপের ব্যাটারিতে চার্জ শেষ হলে কপালে ভাঁজ পরে। তবে এই সমস্যার সমাধানে রয়েছে একাধিক ল্যাপটপ। এই সব ল্যাপটপে বিশাল ব্যাটারি থাকার কারণে খুব সহজেই ঘণ্টার পর ঘণ্টা ব্যাক-আপ পাওয়া যাবে।

মাইক্রোসফট সার্ফেস গো ল্যাপটপ

এই ল্যাপটপে আছে হাই রেজোলিউশন টাচ স্ক্রিন ডিসপ্লে। ওজন ১.১৫ পাউন্ড। এক চার্জে ৯ ঘণ্টা পর্যন্ত ব্যাক-আপ দেবে এটি। উইন্ডোজ ১০ এস মোড চলবে ডিভাইসটি। এতে ইউএসবি সি চার্জিং, হেডফোন জ্যাক ও ট্যাবলেট মোড রয়েছে।

এসার অ্যাসপায়ার ৫ স্লিম ল্যাপটপ

এই ল্যাপটপে আছে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে ল্যাপটপটি চলবে। এতে ৪ জিবি র‍্যাম, ৫১২জিবি স্টোরেজ দেয়া হয়েছে। কানেকটিভিটির জন্য রয়েছে ব্লুটুথ, ওয়াইফাই। ব্যাকআপের জন্য আছে লিথিয়াম আয়ন থ্রি সেল ব্যাটারি। ফলে ল্যাপটপটি ১০ ঘণ্টা ব্যাকআপ দেবে।


লেনোভো থিঙ্কবুক ১৪ ল্যাপটপ

এই ভিভাইসে ইন্টেল কোর আই৫ প্রসেসর রয়েছে। এতে ডিফল্ট ডিওএস অপারেটিং সিস্টেম ইনস্টল করা আছে। ল্যাপটপটির ডিসপ্লে ১৪ ইঞ্চির ফুল এইচডি। এতে ৮ জিবি র‍্যাম, ১ টিবি হার্ড ড্রাইভ দেয়া হয়েছে। এক চার্জে ৯ ঘণ্টা ব্যাক-আপ দেবে।

এসার এসপি৩১৫-৫১ ১৫.৬ ইঞ্চি ল্যাপটপ

এই ল্যাপটপে ইনটেল কোর আই ৩ প্রসেসর সংযোজন করা হয়েছে। এতে ৪ জিবি র‍্যাম ও ১ টিবি হার্ড ড্রাইভ দেয়া হয়েছে। অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে উইন্ডোজ ১০।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up