দুটি পর্দা নিয়ে Asus ZenBook Pro Duo

দুটি পর্দা নিয়ে Asus ZenBook Pro Duo

একটি নয়, ল্যাপটপ খুলে বসলেই চোখ চলে যাবে দুটি পর্দায়, আর দুটোই অত্যাধুনিক ফোরকে প্রযুক্তিসম্পন্ন। দুই পর্দা দিয়ে এক সঙ্গে করা যাবে নানা ধরনের কাজ। আধুনিক ফিচারসম্পন্ন জেনবুক প্রো ডুয়ো বাজারে নিয়ে এলো আসুস। কন্টেন্ট, গ্রাফিকস, মিউজিক, গেমিংসহ বিশেষ করে যারা মাল্টিটাস্কিং নিয়ে কাজ করেন, তাদের জন্য জেনবুকের নতুন এই সংস্করণ।

যা থাকছে এতে-

জেনবুক প্রো ডুয়ো ল্যাপটপটির ১৫ দশমিক ৬ ইঞ্চির মূল পর্দা ফোরকে ও এলইডি প্যানেল সম্পন্ন। ৩৮৪০ বাই ২১৬০ ফোরকে ইউএইচকে মেইন ডিসপ্লের পাশাপাশি এতে রয়েছে ৩৮৪০ বাই ১১০০ ফোর স্ক্রিনপ্যাড প্লাস ফোরকে রেজুলেশনের পর্দা। মূল পর্দায় কোনও ছবি বা ভিডিও সম্পাদনা করার সময় একই সময় স্ক্রিনপ্যাড প্লাসে গান চালানো, হিসাব-নিকাশ, ছবি আঁকা চালিয়ে যাওয়া যাবে। কি-বোর্ডের ওপরে থাকা পর্দাটিতে একসঙ্গে চালানো যাবে একাধিক অ্যাপ, যা বাড়িয়ে দেবে কাজের গতি। ভিডিও এডিটিং, কোডিং এবং আর ডিবাগিং করা যাবে সহজে। গেম ইনফরমেশন, চ্যাটবক্স এমন আরও লাইভস্ট্রিমিং অ্যাপ স্ক্রিনপ্যাডে রেখে গেম খেলা যাবে এই ল্যাপটপে।

সিপিইউ: কোর আই নাইন প্রসেসর সমৃদ্ধ জেনবুক প্রো ডুয়ো’র ভেতরের আটটি হাইপার-থ্রেডেড কোর এর গতিকে আরও বাড়িয়ে দেয়। এই গতি সর্বোচ্চ ৪ দশমিক ৫ গিগাহার্টজ পর্যন্ত যেতে পারে। ইন্টেল কোর-আই নাইন থেকে শুরু করে কোর আই সেভেন বা কোর আই ফাইভ পর্যন্ত প্রসেসরসহ পাওয়া যাবে ল্যাপটপটি।
র‌্যাম ও স্টোরেজ: আসুস জেনবুক প্রো ডুয়োতে ৩২ জিবি উচ্চগতির ২৬৬৬ মেগাহার্টজ র‌্যাম ব্যবহার করা হয়েছে। এর এক টেরাবাইট এসএসডি যেকোনও অ্যাপ্লিকেশনকে দ্রুত পরিচালনা করাতে পারদর্শী।

২.৫ কেজি ওজনের ল্যাপটপে ব্যবহার করা হয়েছে 8-সেল লিথিয়াম-পলিমার ব্যাটারি। যা ব্যাকআপ দেবে ১২ ঘণ্টা পর্যন্ত। আর এর ফাস্ট-চার্জিং টেকনোলজির মাধ্যমে ১৫ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। এই ল্যাপটপের স্পিকারে স্মার্ট অডিও এমপ্লিফায়ার রয়েছে। ওয়াইড রেঞ্জ কাভারের পাশাপাশি প্রফেশনাল সাউন্ড রেকর্ডিং আর নয়েজ ফ্রি এডিটিংও করা যাবে ল্যাপটপটিতে। সর্বোচ্চ কনফিগারেশনের আসুস জেনবুক প্রো ডুয়ো ল্যাপটপটি পাওয়া যাবে ২ লাখ ৮০ হাজার টাকায়। আর জেনবুক ডুয়ো সিরিজ শুরু ১ লাখ ৫ হাজার টাকা থেকে।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up