টেসলা কিনে নিচ্ছে জার্মান ব্যাটারি মডিউল কোম্পানিকে

টেসলা কিনে নিচ্ছে জার্মান ব্যাটারি মডিউল কোম্পানিকে

জার্মানির এটিডব্লিউ অটোমেশনকে অধিগ্রহণ করে নিচ্ছে মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা টেসলা ইনকরপোরেশন। বিষয়টিতে ওয়াকিবহাল একটি সূত্র শুক্রবার এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্স।

এটিডব্লিউ অটোমোবাইল শিল্পে অ্যাসেম্বলিং ব্যাটারি মডিউল ও প্যাক সরবরাহ করে। কানাডার এটিএস অটোমেশন টুলিং সিস্টেমস ইনকরপোরেশনের একটি সাবসিডিয়ারি কোম্পানি এটি। গত মাসে জার্মান গণমাধ্যম জানিয়েছে, কার্যাদেশ কমে যাওয়ার কারণে ব্যবসা গুটিয়ে নেয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল তারা।

গত ২৫ সেপ্টেম্বর মূল কোম্পানি এটিএস ঘোষণা দেয়, তাদের জার্মানিভিত্তিক একটি ইউনিটের কিছু সম্পদ তৃতীয় পক্ষের কাছে বিক্রি করা হবে এবং কর্মীদের তাদের অধীনে বদলি করা হবে।

এটিডব্লিউর প্রায় ১২০ জন কর্মী রয়েছে। আন্তর্জাতিক গাড়িনির্মাতাদের কাছে পণ্য সরবরাহের জন্য ২০টির বেশি প্রডাকশন লাইন রয়েছে তাদের।

সামনের বছরগুলোয় ব্যাটারি উৎপাদন উল্লেখযোগ্য পরিমাণে বাড়ানোর পরিকল্পনা রয়েছে টেসলার। সম্প্রতি কোম্পানিটি জানিয়েছে, আগামী তিন বছরের মধ্যে ব্যাটারি প্যাকের খরচ অনেকাংশে কমিয়ে আনবে তারা। টেসলা বর্তমানে বার্লিনের কাছাকাছি জায়গায় তাদের তৃতীয় ম্যানুফ্যাকচারিং প্লান্ট স্থাপন করছে। এছাড়া চলতি বছরেই টেক্সাসে নতুন একটি কারখানা স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।

ভবিষ্যতে টেসলার প্রডাকশন লাইনআপে সংযুক্ত হতে যাচ্ছে লাইট ডিউটি সাইবারট্রাক ও সেমি ট্রাক। এগুলোর জন্য উচ্চ ক্ষমতার ব্যাটারি লাগবে তাদের। শুক্রবার টেসলা জানিয়েছে, তৃতীয় প্রান্তিকে বিশ্বজুড়ে রেকর্ড ১ লাখ ৩৯ হাজার ভেহিকল বিক্রি করেছে তারা।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up