জেনে নিন কিভাবে facebook থেকে মোটা টাকা ইনকাম করতে হই

জেনে নিন কিভাবে facebook থেকে মোটা টাকা ইনকাম করতে হই

নিঃসন্দেহে এই মুহূর্তে ফেসবুক সবচেয়ে বেশি জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন নিয়ম মেনে ঘন্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছে ফেসবুকে। মার্ক জুকেরবার্গের এই সামাজিক মাধ্যম ছাড়া বর্তমান প্রজন্ম যেন সোশ্যাল মিডিয়ার কথা ভাবতেই পারে না। কিন্তু আপনি কী জানেন, ফেসবুক যে শুধুমাত্র শেয়ার করতে পারেন নিজের মনের কথা- ব্যাপারটা কিন্তু এখন আর ওইটুকুতে সীমাবদ্ধ নেই। খুশি, আনন্দ, দুঃখ শেয়ার করার পাশাপাশি ফেসবুক থেকে এখন আপনি ইনকাম করতে পারেন রীতিমতো মোটা টাকা। আর সে টাকার পরিমাণ আতটাই যা শুনলে রীতিমতো চমকে উঠতে বাধ্য হবেন।

কীভাবে এই আয় করবেন?
সম্প্রতি ফেসবুক একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে। যেখানে সাধারণ মানুষ সার্ভে, টাস্ক এবং রিসার্চ ইত্যাদিতে অংশ নিতে পারেন এবং তার বদলে পাবেন টাকা। মূলত ফেসবুককে আরও উন্নত করে তুলতে এই পদক্ষেপ নিয়েছে জুকেরবার্গের কোম্পানি। ফেসবুক প্রোডাক্ট ম্যানেজার এরেজ নাভেহ জানিয়েছেন, এই ফিডব্যাক ইন্সটাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ-কে আরও উন্নত করে তুলতে কাজে লাগবে।

আসলে এটা কী ?
ফেসবুক জানাচ্ছে ‘ফেসবুক ভিউপয়েন্ট’ নামে এই অ্যাপটি এই মুহূর্তে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ ব্যবহার করতে পারবে। সোশ্যাল মিডিয়ায় অন্যতম শীর্ষে থাকা ফেসবুক জানাচ্ছে আগামী বছরেই অন্যান্য দেশেও চালু হবে এই সব পরিষেবা।

কীভাবে এই অ্যাপটি কাজ করে?
যখন আপনি ফেসবুক ভিউপয়েন্ট অ্যাকাউন্টটি সেটআপ করেন, তখন আপনাকে একটি পোগ্রামে জয়েন করতে বলা হয়। প্রত্যেকটি প্রোগ্রাম শুরুর আগেই ফেসবুকের তরফে জানিয়ে দেওয়া হবে কোন কোন তথ্য সংগ্রহ করা হবে। পাশাপাশি জানিয়ে দেবে, কীভাবে আপনি পয়েন্ট সংগ্রহ করবেন।

কীভাবে টাকা পাবেন ?
ফেসবুকের তরফে জানিয়ে দেওয়া হবে, ঠিক কত পয়েন্ট সংগ্রহ করলে আপনি ফেসবুকের তরফ থেকে একটি মোটা অ্যামাউন্টের টাকা পেতে পারেন। এরপর আরও টাকা পেতে পুনরায় আপনাকে নির্দিষ্ট পয়েন্টে পৌঁছাতে হবে। টাকা সরাসরি আপনি পেতে পারেন আপনার পে-পল অ্যাকাউন্টে।

নাভেহ জানিয়েছেন, যখন আপনি ফেসবুকের ভিউপয়েন্ট-এ লগিন করবেন তখন জানতে চাওয়া হবে নাম, ই-মেইল, ঠিকানা, লোকেশন ইত্যাদি। তিনি জানিয়েছেন, প্রত্যেকটি প্রোগ্রাম শুরু করার আগে আমরা আপনাকে সেই প্রোগ্রামের মাধ্যমে দেওয়া তথ্য কীভাবে ব্যবহার করা হবে তা জানিয়ে দেব।

থার্ড পার্টিকে কোনও তথ্য দেওয়া হবে না
এই অ্যাপটি আপনার কোনও তথ্য থার্ড পার্টি অ্যাপকে দেওয়া হবে না বলেও আশ্বস্ত করেছে মার্ক জুকেরবার্গের কোম্পানি।

 

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up