চাইনিজ ব্র‍্যান্ডকে টক্কর দিতে Lava আনছে 5টি নতুন সস্তা ‘ইন্ডিয়ান’ ফোন,

চাইনিজ ব্র‍্যান্ডকে টক্কর দিতে Lava আনছে 5টি নতুন সস্তা ‘ইন্ডিয়ান’ ফোন,

লাভা হাতে গোনা ভারতীয় মোবাইল ব্র‍্যান্ডগুলির মধ্যে একটি। এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে ভারতীয় স্মার্টফোন মার্কেটে সম্পূর্ণভাবে চাইনিজ ব্র‍্যান্ডের আধিপত্য রয়েছে এবং বিভিন্ন বিদেশি ব্র‍্যান্ডের প্রোডাক্ট‌ই দেশে সবচেয়ে বেশি জনপ্রিয়। আসলে দীর্ঘদিন ধরে কোনো ভারতীয় ব্র‍্যান্ড ভালো প্রোডাক্ট লঞ্চ করেনি তাই ভারতীয়দের বিদেশি ব্র‍্যান্ডের ওপর নির্ভরশীল হতে হয়। কিন্তু এবার হয়তো লাভা দেশীয় ইউজারদের এই অভিযোগ কমাতে উদ‍্যোগী হয়েছে।

লাভা সম্পর্কে খবর পাওয়া গেছে এই ভারতীয় কোম্পানি আগামী দিনে পাঁচটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। দ‍্য মোবাইল ইন্ডিয়ানের রিপোর্ট অনুযায়ী লাভা আগামী নভেম্বর মাসে এই পাঁচটি ফোন মার্কেটে পেশ করবে। এই সবকটি ফোন কোম্পানির পক্ষ থেকে লো বাজেটে পেশ করা হবে এবং এর মধ্যে চারটি ফোনের দাম 10,000 টাকার নিচে হবে ও একটি সামান্য দামি হতে পারে।

কোম্পানি এখনও পর্যন্ত তাদের আগামী ফোনগুলির নাম সম্পর্কে কিছু জানায়নি, তবে মনে করা হচ্ছে কোম্পানির বিখ্যাত ‘জেড’ সিরিজে কয়েকটি ফোন লঞ্চ করা হতে পারে। রিপোর্ট অনুযায়ী লাভা জানিয়েছে এই পাঁচটি ফোন‌ই সম্পূর্ণভাবে ‘মেক ইন ইন্ডিয়া’ হবে এবং এগুলি দেশের প্লান্টেই তৈরি করা হচ্ছে। লাভা মোবাইলের এই লো বাজেট ফোনগুলিকে শাওমি, রিয়েলমি, টেকনো, ইনফিনিক্সের পাশাপাশি স‍্যামসাং ও ভিভোর সঙ্গেও প্রতিযোগিতায় নামতে হবে।

Lava Z66

কিছু দিন আগে কোম্পানি তাদের এই ‘মেক ইন ইন্ডিয়া’ ফোনটি মাত্র 7,777 টাকা দামে লঞ্চ করেছিল। এই ফোনটি 19:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে 1560 × 720 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.08 ইঞ্চির এইচডি+ ডিসপ্লে আছে। এই ডিসপ্লের তিন দিক বেজল লেস এবং নিচের দিকে বডি পার্ট রয়েছে। কোম্পানির পক্ষ থেকে Lava Z66 ফোনটি 2.5ডি কার্ভড গ্লাস দিয়ে প্রোটেক্ট করা হয়েছে যার ওপরের দিকে ‘ইউ’ শেপের নচ আছে।

চাইনিজ ব্র‍্যান্ডকে টক্কর দিতে Lava আনছে 5টি নতুন সস্তা ‘ইন্ডিয়ান’ ফোন,

Lava Z66 ফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে পেশ করা হয়েছে যা 1.6 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর Unisoc চিপসেটে রান করে। ফোটোগ্রাফির জন্য ফোনটির ব‍্যাক প‍্যানেলে ওপরের বাঁদিকে ভার্টিক‍্যাল শেপে ডুয়েল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এল‌ইডি ফ্ল‍্যাশের সঙ্গে এফ/2.0 অ্যাপার্চারযুক্ত 13 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও 5 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর আছে। সেলফি ও ভিডিও খলের জন্য এতে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 13 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে।

Lava Z66 একটি ডুয়েল সিম স্মার্টফোন এবং এতে 128 জিবি মেমরি কার্ড ব্যবহার করা যায়। 4জি ভোএলটিই ও অন‍্যান‍্য বেসিক কানেক্টিভিটি ফিচারের পাশাপাশি সিকিউরিটির জন্য এতে রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার যোগ করা হয়েছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এতে 3,950 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। এই ফোনটি Marine Blue, Berry Red ও Midnight Blue কালার ভেরিয়েন্টে পেশ করা হয়েছে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up