গুগল যুক্ত করা হচ্ছে নতুন ফিচার ,গুগল মিটে প্রশ্নোত্তর ও ভোটিং সুবিধা পাবেন

গুগল যুক্ত করা হচ্ছে নতুন ফিচার ,গুগল মিটে প্রশ্নোত্তর ও ভোটিং সুবিধা পাবেন

করোনা-ভাইরাসের লকডাউনে আরও মানুষ যাতে মিট ভিডিও কনফারেন্সিং সেবা ব্যবহার করে সেজন্য জোর প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে গুগল। যুক্ত করা হচ্ছে নতুন নতুন ফিচার। এরই ধারাবাহিকতায় আগামী ৮ অক্টোবর থেকে পেইড এন্টারপ্রাইজ গ্রাহকরা এই ভিডিও চ্যাট সেবায় প্রশ্নোত্তর ও ভোটিং সুবিধা পাবেন। জি স্যুট আপডেট ব্লগে এই তথ্য জানানো হয়েছে।

এনগ্যাজেটে প্রকাশিত খবরে বলা হয়, প্রশ্নোত্তর ফিচারটির মাধ্যমে অংশগ্রহণকারীরা আয়োজক বা মডারেটরের কাছে প্রশ্ন সাবমিট করতে পারবেন। অন্যরা সাবমিট হওয়া প্রশ্নে ভোট দিতে পারবেন, এবং কোন প্রশ্নের উত্তর দিবেন সেটি মডারেটর নির্বাচন করতে পারবেন।

বৈঠক শেষে সকল প্রশ্ন স্বয়ংক্রিয়ভাবে আয়োজকের কাছে পাঠানো হবে। গুগল জানিয়েছে, এই ফিচারটি শিক্ষক ও ব্যবসায়ের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

এছাড়া মডারেটর পোল তৈরি করতে পারবেন, সকল মডারেটর সর্বপ্রথম এটি দেখতে পাবেন ও চালু করতে পারবেন। যখন পোল শেষ হবে মডারেটররা ফলাফল জানতে পারবেন, যা অংশগ্রহণকারীদের সাথে শেয়ারও করা যাবে। বৈঠক শেষে আয়োজক পোল ফলাফল দেখাতে পারবেন।

জি স্যুট এসেনশিয়াল, জি স্যুট বিজনেস, জি স্যুট এন্টারপ্রাইজ এবং জি স্যুট এন্টারপ্রাইজ ফর এডুকেশন গ্রাহকরা সেবা দুটি ব্যবহার করতে পারবেন।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up