গুগল প্লে স্টোরের মাধ্যমে পরিষেবা বিক্রিতে দিতে হবে 3% অবধি প্লে বিলিং ফি

গুগল প্লে স্টোরের মাধ্যমে পরিষেবা বিক্রিতে দিতে হবে 3% অবধি প্লে বিলিং ফি

HIGHLIGHTS
প্লে স্টোরের মাধ্যমে ডিজিটাল সামগ্রী বিক্রি করা অ্যাপগুলিকে গুগল প্লে বিলিং সিস্টেমটি ব্যবহার করতে হবে
অ্যাপের মাধ্যমে হওয়া বিক্রির এক শতাংশ ফি হিসাবে দিতে হবে
ডেভেলপারকে ২০২১ সালের সেপ্টেম্বর থেকে গুগল বিলিং সিস্টেমটি ব্যবহার করতে হবে

গুগল মঙ্গলবার জানিয়েছে যে প্লে স্টোরের মাধ্যমে ডিজিটাল সামগ্রী বিক্রি করা অ্যাপগুলিকে গুগল প্লে বিলিং সিস্টেমটি ব্যবহার করতে হবে এবং অ্যাপের মাধ্যমে হওয়া বিক্রির এক শতাংশ ফি হিসাবে দিতে হবে। সংস্থাটি জানিয়েছে যে এর বিলিং সিস্টেমটি ব্যবহারের নীতিটি ইতিমধ্যে রয়েছে তবে এটি স্পষ্ট করে বলা দরকার।

পূর্ণিমা কোচিকার, পরিচালক (ব্যবসায়িক বিকাশ, গেমস এবং অ্যাপ্লিকেশন, গুগল) এখানে ভার্চুয়াল সংলাপে সাংবাদিকদের বলেছিলেন, “আজ আমরা প্লে বিলিং নীতিটি স্পষ্ট করছি, যা দীর্ঘকালীন এবং আমরা সাম্প্রতিক ঘটনাগুলি থেকে অনুভব করেছি নীতিগুলি স্পষ্ট করা এবং সেগুলি সমানভাবে বাস্তবায়ন করা খুব গুরুত্বপূর্ণ। গুগল প্লে এর মাধ্যমে তাদের ডিজিটাল সামগ্রী বিক্রি করে এমন প্রতিটি ডেভেলপারকে প্লে বিলিং ব্যবহার করতে হবে।”

এর অর্থ হল ডেভেলপারকে ২০২১ সালের সেপ্টেম্বর থেকে গুগল বিলিং সিস্টেমটি ব্যবহার করতে হবে, যা অ্যাপ্লিকেশনটির মাধ্যমে প্রদত্ত পেমেন্টে ৩০ শতাংশ মূল্য় নেয়, তবে ডেভেলপার যদি কোনও উপাদান বস্তু বা তাদের ওয়েবসাইটের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করেন, তারা প্লে ব্যবহার করতে পারবেন বিলিংয়ের প্রয়োজন হবে না। কোচিকার বলেছিলেন যে প্রায় 97 শতাংশ বিকাশকারী এই নীতিটি বোঝেন এবং অনুসরণ করেন, যদিও তারা এটি অনুসরণ করেননি তাদের নাম দেননি। এটি আগামী বছর থেকে শুরু হবে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up