গুগলের মাধ্যমে করতে পারবেন অডিও/ভিডিও কল হোয়াটসঅ্যাপ না খুলে

গুগলের মাধ্যমে করতে পারবেন অডিও/ভিডিও কল হোয়াটসঅ্যাপ না খুলে

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন একটি ফিচার। নতুন এই ফিচার যুক্ত হওয়ায় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এবার থেকে Google Assistant এর মাধ্যমে কল করতে পারে। Whatsapp এর অডিও ও ভিডিও, দুই ধরণের কল ই ব্যবহারকারীরা Google অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে করতে পারবে। গুগল ইতিমধ্যেই এই আপডেট দিতে শুরু করেছে। এতদিন গুগলের মাধ্যমে কোনো থার্ড পার্টি অ্যাপ থেকে মেসেজ করা যেত কিন্তু এবার থেকে মেসেজ ছাড়াও ভিডিও ও অডিও কল করা যাবে।

আপনাকে জানিয়ে রাখি এতদিন Google Assistant এ ভিডিও কমান্ড দিলে Google Duo এর মাধ্যমে কানেক্ট হতো। যদিও এখান থেকে কল ছাড়া টেক্সট করা যায়না। তবে নতুন আপডেটে আপনি ভিডিও কমান্ড দিলে হোয়াটসঅ্যাপের বিকল্প পাবেন। যার ফলে আপনি ভিডিও/ অডিও কল এবং মেসেজ করতে পারবেন।

কিভাবে করবেন Google Assistant এর মাধ্যমে Whatsapp কলিং :

আপনি যদি গুগল অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে ভিডিও কল করতে চান তবে আপনার ফোনকে Hey Google বলুন। এরপর আপনার ফোনে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এক্টিভ হয়ে যাবে। এবার যাকে কল করতে চান তার নাম বলুন। যেমন ধরুন Hey Google, whatsapp ভিডিও রাধা। এই একই ভাবে আপনি অডিও কল করতে পারবেন। অডিও কল করতে চাইলে বলতে হবে Hey Google, whatsapp অডিও রাধা।

ধীরে ধীরে আসবে আপডেট :


গুগলের তরফে জানানো হয়েছে এই আপডেট সবাই একসাথে পাবে না। ধীরে ধীরে এই আপডেট আসবে। যেসমস্ত ফোনে গুগল অ্যাসিস্ট্যান্ট কাজ করে তারাই এই আপডেট পাবে।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up