এলজি লঞ্চ করল দুটি নতুন স্মার্টফোন LG K52 ও LG K62,  দেখে নিন এদের আকর্ষণীয় লুক ও দুর্দান্ত স্পেসিফিকেশন

এলজি লঞ্চ করল দুটি নতুন স্মার্টফোন LG K52 ও LG K62, দেখে নিন এদের আকর্ষণীয় লুক ও দুর্দান্ত স্পেসিফিকেশন

টেক কোম্পানি এলজি এখন মার্কেটে একের পর এক নতুন স্মার্টফোন লঞ্চ করে চলেছে। গত এক সপ্তাহের মধ্যে কোম্পানি চারটির‌ও বেশি স্মার্টফোন মার্কেটে লঞ্চ করেছে। বিগত কিছু দিনের মধ্যে কোম্পানি LG K42, LG K71 ও LG Q31 লঞ্চের পর এবার তাদের ‘কে’ সিরিজে LG K52 ও LG K62 নামে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। আগামী দিনে বিশ্বের বিভিন্ন মার্কেটে ফোনদুটি সেলের জন্য পেশ করা হবে।

LG K52

কোম্পানির পক্ষ থেকে LG K52 ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে 6.6 ইঞ্চির ফুল এইচডি+ ফুল ভিশন ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে পেশ করা হয়েছে যা 2.3 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে মিডিয়াটেক হেলিও পি35 চিপসেটে রান করে। উন্নত গ্ৰাফিক্সের জন্য এই ফোনে PowerVR GE8320 GPU যোগ করা হয়েছে।

এলজি লঞ্চ করল দুটি নতুন স্মার্টফোন LG K52 ও LG K62,  দেখে নিন এদের আকর্ষণীয় লুক ও দুর্দান্ত স্পেসিফিকেশন

ফোটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রেয়েছ ক‍্যামেরা যোগ করা হয়েছে। এই সেট‌আপে ফ্ল‍্যাশ লাইটের সঙ্গে 48 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, 5 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স ও 2 মেগাপিক্সেলের‌ই ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। এক‌ইভাবে সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে 13 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা আছে।

LG K62


কোম্পানি তাদের নতুন LG K62 ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করেছে যা 6.6 ইঞ্চির ফুল এইচডি+ ফুল ভিশন পাঞ্চ হোল ডিসপ্লেযুক্ত। এই ফোনটিও অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে পেশ করা হয়েছে যা 2.3 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে মিডিয়াটেক হেলিও পি35 চিপসেটে রান করে। এমনকি এতেও গ্ৰাফিক্সের জন্য PowerVR GE8320 GPU যোগ করা হয়েছে।

 

এলজি লঞ্চ করল দুটি নতুন স্মার্টফোন LG K52 ও LG K62,  দেখে নিন এদের আকর্ষণীয় লুক ও দুর্দান্ত স্পেসিফিকেশন

 

 

ফোটোগ্রাফির জন্য LG K62 ফোনটিতে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। ফোনের ব‍্যাক প‍্যানেলে এল‌ইডি ফ্ল‍্যাশের সঙ্গে 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর, 5 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স ও 2 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। তবে সেলফির জন্য এই ফোনের ক্ষেত্রে 28 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা আছে।

এই দুটি ফোনেই 4জি ভোএলটিইর সঙ্গে 3.5 এম‌এম জ‍্যাক ও এন‌এফসিসহ অন‍্যান‍্য বেসিক কানেক্টিভিটি ফিচার যোগ করা হয়েছে। দুটি ফোনের সাইড প‍্যানেলে ডেডিকেটেড গুগল অ্যাসিসট‍্যান্ট বাটন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড পাওয়ার বাটন দেওয়া হয়েছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য ফোনদুটিতে 4,000 এম‌এএইচের ব‍্যাটারী আছে।

LG K62 ফোনটি 4 জিবি র‍্যাম ও 128 জিবি মেমরিসহ লঞ্চ করা হয়েছে এবং LG K52 তে 4 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। এই দুটি ফোনের মেমরি কার্ড ব‍্যবহার করে 2 টিবি পর্যন্ত বাড়ানো যায়। ভারতে LG K62 ও LG K52 ফোনদুটি আসতে এখনও কিছু সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

 

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up