এলজি জি প্যাড-৫ ট্যাবলেট ১০.১ ইঞ্চির ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে

এলজি জি প্যাড-৫ ট্যাবলেট ১০.১ ইঞ্চির ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে

অ্যান্ড্রয়েড ট্যাবের কথা মাথায় আসলেই প্রথম সারির ট্যাবের মধ্যে স্যামসাং, হুয়াওয়ে এবং অ্যাপলের আইপ্যাডের নাম চলে আসে। এবার সেই সারিতে যোগ হচ্ছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি’র নাম।

সম্প্রতি প্রতিষ্ঠানটি ‘জি প্যাড’ সিরিজের আন্ডারে নতুন ট্যাবলেট বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।

এক্সডিএ ডেভেলপার কর্তৃপক্ষ বলছে, এলজির নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি গুগল কর্তৃপক্ষ থেকে গুগল সার্ভিস এবং অ্যান্ড্রয়েডের সনদ পেয়েছে।

নতুন এই ট্যাবলেটের নাম দেওয়া হয়েছে এলজি ‘জি প্যাড-৫’ যার মডেল এলএম-টি৬০০এল। তবে বাজারে থাকা স্যামসাং, হুয়াওয়ে এবং আইপ্যাডের সঙ্গে পাল্লা দিয়ে এলজি কিভাবে ট্যাবের বাজার ধরবে তা এখন দেখার বিষয়।


ট্যাবটির ডিসপ্লে সেকশনে থাকছে ১০.১ ইঞ্চির ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে। এর ডিসপ্লে রেজুলেশন হচ্ছে ১৯২০x১২০০ পিক্সেল এবং ১৬:১০ আসপেক্ট রেশিও।

যদিও বর্তমান বাজারে থাকা বেশকিছু ট্যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে কিন্তু জি প্যাড-৫ এ ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে।

ইতোমধ্যে এলজি’র নতুন ট্যাবটির রেন্ডার ইমেজ প্রকাশিত হয়েছে। ছবিতে এর সামনের অংশে মাঝামাঝি জায়গায় একটি সেলফি ক্যামেরা দেখা যাচ্ছে এবং ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরা সেটআপের সঙ্গে একটি ফ্ল্যাশ লাইট রয়েছে। কিন্তু ক্যামেরাগুলোর বৈশিষ্ট্য কি তা এখনও জানা যায়নি।

অ্যান্ড্রয়েড ভার্সন ৯ পাই এবং এলজির কাস্টমাইজড ইউক্স সিস্টেম। তবে এই ট্যাবে নতুন অ্যান্ড্রয়েড আপডেট পাওয়া যাবে।

এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসের ভেতরে ৪ জিবি র‍্যামের সঙ্গে থাকছে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

তবে কবে নাগাদ বাজারে পাওয়া যাবে এবং এর দাম কত হবে তা এখনও জানা যায়নি।

সূত্র: জীসমোচীনা

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up