এবার ৫জি ফোন উন্মোচন করলো নকিয়া

এবার ৫জি ফোন উন্মোচন করলো নকিয়া

স্মাটফোন দুনিয়াতেও আধিপত্য প্রতিষ্ঠা করতে চাইছে ফিচার ফোনের শীর্ষ ব্র্যান্ড নকিয়া। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত নয়টায় উন্মোচন করেছে ৫জি ফোন। একইসঙ্গে দুইটি দুর্দান্ত ডিভাইস- এইচএমডি কানেক্ড প্রো এবং বিজনেস ফোন এবং এয়ারবাডস উন্মোচন করে ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল।

লন্ডনের বাইরে বেকিংহাম হ্যামশায়ারের পাইনউড স্টুডিও থেকে অনলাইন বৈশ্বিক উন্মোচনে অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান নকিয়া এইচএমডি গ্লোবালের সিইও ফ্লোরিয়ান সিচে। পরিচয় করিয়ে দেন অ্যান্ড্রয়েড প্লাটফর্মের ৬৪ মেগা ক্যামেরার নকিয়া ৮.৩ ফোনটির সঙ্গে। ফুল এইচডি প্লাস রেজুলেশনের ডিসপ্লেতে আছে ওয়াটারড্রপ নচ। ফোনটির পেছনে রয়েছে ট্রিপল লেন্সের বৃত্তাকার ক্যামেরা মডিউল।

সিনেম্যাটিকি ভিডিও এবং ফটোগ্রাফির জন্য ফোনটি দুর্দান্ত হবে উল্লেখ করে ফোনটি ব্রিটিশ ভিডিও কন্টেন্টি নির্মাতা খ্যাত বেন ম্যাকলিনের হাতে তুলে দেন তিনি। স্টুডিও থেকেই নতুন এই স্মার্টফোনটি ব্যবহার করে আসন্ন বন্ড মুভি নো টাইম টু ডাইয়ের নোমি চরিত্রে নির্বাচিত ব্রিটিশ অভিনেত্রী লশানা লিঞ্চ এর অ্যাকশন দৃশ্য ধারণ করেন তিনি।

এরপর নানা বৈশিষ্ট তুলে ধরে এই ফ্লাগশিপ ফোনটি অন্যান্য ৫জি ফোনের চেয়ে ডেটা ডাউনলোড গতি ৫০ শতাংশ ক্ষিপ্র হবে বলে জানান নকিয়া উত্তর আমেরিকার ভাইস প্রেসিডেন্ট জুহো সার্ভিকাস। ডেটা সুরক্ষার এই ফোনটি দুর্দান্ত বলেও জানান তিনি। ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। থাকছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। ফোনে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে রয়েঠে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up