এবার ফেসবুক খুললেই পাবেন টাকা ! কীভাবে? জেনে নিন

এবার ফেসবুক খুললেই পাবেন টাকা ! কীভাবে? জেনে নিন

আপনি যদি সোশ্যাল মিডিয়া থেকে টাকা রোজগার করতে চান, তা হলে আপনার জন্য রয়েছে সুখবর। বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook দিচ্ছে টাকা রোজগার করার সুযোগ।

Facebook এমন একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে যার সাহায্যে ফেসবুকর নিজের ইউহজারদের টাকা দেবে। টাকার বদলে ইউজারকে নিজের তথ্য শেয়ার করতে হবে।

এই নতুন অ্যাপটির নাম ‘study’। Facebook জানিয়েছে যে এই নতুন স্টাডি অ্যাপটি আগের দুটি অ্যাপ থেকে আলাদা আর অ্যাপটিকে শুধু মাত্র ডাউনলোড করা যাবে গুগল প্লে স্টোর থেকে। আগামী দিনে অ্যাপ স্টোর থেকেও ডাউনলোড করা যাবে এই অ্যাপটি।

এই অ্যাপের সাহায্যে ফেসবুকর নিজের ইউহজারদের গতিবিধির উপর নজর রাখতে পারবে। এই অ্যাপের সাহায্যে ফেসবুক জানতে পারবে যে ইউজার আর কোন কোন আন্য অ্যাপ ব্যাবহার করেছে আর অ্যাপে ইউজার কি কি করেছে। এর সঙ্গে ফেসবুক এটাও জানতে পারবে যে কোন অ্যাপে ইউজার কতখন সময় কাটায়।


তবে ফেসবুকের দাবি, ব্যবহারকারীর মেসেজ, পাসওয়ার্ড জানতে পারবে না এই অ্যাপ। এই অ্যাপ কিছু সময় অন্তর অন্তর জানিয়েদেবে যে আপনার ডাটা সংগৃহীত করা হচ্ছে। স্টাডি’ অ্যাপটি কেবল প্রাপ্তবয়স্করা, অর্থাৎ ১৮ বছরের বেশি বয়সীরাই ফোনে ইনস্টল করতে পারবেন।

ফেসবুকে ব্যবহারকারীর উল্লেখ করা বয়স অনুযায়ী ‘স্টাডি’ অ্যাপ ইনস্টল করা ব্যক্তিটি প্রাপ্তবয়স্ক কি না, তা যাচাই করা হবে। এ ছাড়া কেউ ‘স্টাডি’ অ্যাপ থেকে অর্থ রোজগার করতে চাইলে তাঁর পেপ্যাল অ্যাকাউন্ট থাকতে হবে। পেপ্যালে অ্যাকাউন্ট খোলার জন্য কমপক্ষে ১৮ বছর বয়স হতে হয়।

এই অ্যাপ ইনস্টল করার সময় ব্যবহারকারীর ফোনের পর্দায় ভেসে উঠবে, ঠিক কী ধরনের তথ্য অ্যাপটি সংগ্রহ করবে। এ ছাড়া সংগ্রহ করা তথ্য কী কাজে ব্যবহার করা হবে, সেটিও জানাবে ‘স্টাডি’অ্যাপ।

তবে এসব তথ্য জানতে ব্যবহারকারীকে কী পরিমাণ অর্থ দেবে কিংবা কী কাজে সংগ্রহ করা তথ্য ব্যবহার করা হবে, সে বিষয়ে জানাতে চায় না ফেসবুক। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও ভারতে অ্যাপটি চালু করবে ফেসবুক।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up