আইপ্যাড প্রো’র মতোই ‘মেটপ্যাড প্রো’ উন্মোচন করলো হুয়াওয়ে। ১০ দশমিক ৮ ইঞ্চি স্ক্রিনের ট্যাবটি দেখতে আইপ্যাড প্রো’র মতো হলেও প্রান্তের ফ্রেমটি বেশ পাতলা, মাত্র ৪ দশমিক ৯ মিলিমিটার। ট্যাবটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ‘হোল-পাঞ্চ’ ফ্রন্ট ক্যামেরা। ডিসপ্লেতে থাকছে ২৫৬০ বাই ১৬০০ রেজুলেশন।

সংবাদ মাধ্যম এনগ্যাজেট জানায়, আইপ্যাড প্রো’র সঙ্গে মিলের আরেকটি দিক হলো মেটপ্যাডেও কি-বোর্ড সংযুক্ত করা হয়েছে। এর ওজনও আইপ্যাডের সমান অর্থাৎ ৪৬০ গ্রাম। পুরুত্ব ৭ দশমিক ২ মিলিমিটার যেখানে আইপ্যাডের ৫ দশমিক ৯ মিলিমিটার। প্রসেসরে ব্যবহার হয়েছে হুয়াওয়ের কিরিন ৯৯০ প্রসেসর। ট্যাবটিতে হুয়াওয়ের নিজস্ব ইএমইউআই ১০ ব্যবহার করা হয়েছে। ট্যাবটির মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। ব্যাটারি ৭২৫০ এমএইচ সঙ্গে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং ব্যবস্থা। এছাড়া রয়েছে কোয়াড হার্মান কার্ডোন স্পিকার এবং ৫-মাইক্রোফোন অ্যারে সিস্টেম।

৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিশিষ্ট ট্যাবটির দাম শুরু হয়েছে ৪৭০ ডলার থেকে। এটি মেটালিক সংস্করণ। তবে এতে কোনও কি-বোর্ড থাকছে না। আর কি-বোর্ড সহ ৮ জিবি র‌্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ বিশিষ্ট ট্যাবটির দাম ৭১০ ডলার। ট্যাবটি ইউরোপ আর যুক্তরাষ্ট্রের বাজারে কবে আসতে পারে এ সম্পর্কে সংবাদ মাধ্যমটি কিছু জানায়নি।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up