আপনার ফোন কি স্লো, আপনার স্লো স্মার্টফোন কে নতুন উপায়ে আজই বানান সুপারফাস্ট

আপনার ফোন কি স্লো, আপনার স্লো স্মার্টফোন কে নতুন উপায়ে আজই বানান সুপারফাস্ট

স্মার্টফোন ছাড়া আজকাল আমাদের জীবন অচল। স্মার্টফোনের নতুন নতুন টেকনোলজি আবিষ্কার হচ্ছে প্রায়ই। বাড়ছে ইন্টারনেটের স্পিডও। 2G থেকে শুরু করে বিবর্তনের পথে এখন আমরা 5G-র পথে এগিয়ে চলেছি। কিন্তু স্মার্টফোন স্লো হয়ে গেলে দ্রুত গতির ইন্টারনেট কোন কাজেই আসে না। এছাড়াও অ্যাপ খোলা বন্ধ করার ক্ষেত্রে কিছুটা অতিরিক্ত সময় লেগে যায়। বিভিন্ন কারণে আমাদের ফোন স্লো হতে পারে। তবে নীচের টিপসগুলি মেনে চললে এই ধরনের সমস্যা আর হবে না।

স্মার্টফোনকে সুপার ফাস্ট করার উপায়

– সবার প্রথমে স্মার্টফোনের সেটিংস এ যান। এরপর About Phone-এ ট্যাপ করুন।
– এখানে আপনি Build number অপশন পেয়ে যাবেন। এই অপশনে আপনাকে খুব তাড়াতাড়ি বেশ কয়েকবার ট্যাপ করতে হবে। কিছু কিছু ফোনে এই অপশনটা সফটওয়্যার ইনফরমেশনের মধ্যে থাকতে পারে।
– এরপর আপনি ফোনের সেটিংসে Developer option পেয়ে যাবেন।
– এর উপর আপনাকে ততক্ষণ অব্দি ক্লিক করতে হবে যতক্ষণ না টগল বাটন অন হয়।
– এরপর আপনাকে ফোনে উপস্থিত Developer Options-এ যেতে হবে। এছাড়াও আপনি ফোনের সেটিং অপশনে গিয়ে Developer Options সার্চ করতে পারেন।
– এখানে নিচে স্ক্রল করলে আপনি Drawing অপশন পাবেন।
– এখানে Windows Animation Scale 1X-এ সেট হয়ে থাকবে। এটা বদলে 0.5x করে দিন। এটা করার পর আপনার স্মার্টফোনের স্পিড বেড়ে যাবে।

এই সেটিংস বদলে দেওয়ার পর আপনার ফোনে মাল্টিটাস্কিং, গো হোম এবং সেটিংস অ্যাডজাস্টমেন্ট ব্রাউজ করতে আগের চেয়ে ভালো অভিজ্ঞতা হবে। যদি এটি করার পর আপনার ফোনের স্পিড বেশি মনে হয় তাহলে আপনি আবার 1X সেট করে দিতে পারেন।

এই পদ্ধতিটি সমস্ত অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ক্ষেত্রে কার্যকর। তাহলে আর দেরি কেন? আজই নিজের স্মার্টফোনকে সুপার ফাস্ট করে ফেলুন।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up