আজ লঞ্চ করলো মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো। যা থাকছেএই সাশ্রয়ী ল্যাপটপে

আজ লঞ্চ করলো মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো। যা থাকছেএই সাশ্রয়ী ল্যাপটপে

মাইক্রোসফট আজ লঞ্চ করলো মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো। কয়েক সপ্তাহ আগেই জানা গিয়েছিলো মাইক্রোসফট ১২.৪ ইঞ্চি ডিসপ্লের সাথে সারফেস ল্যাপটপ গো লঞ্চ করবে। একটি ভার্চু য়াল ইভেন্টে উইন্ডোজের কোম্পানিটি এই ল্যাপটপটির সাথে সারফেস প্রো এক্সও লঞ্চ করেছে। এরমধ্যে ল্যাপটপ গো তে আছে ইন্টেল দশম জেনারেশন আই ৫ প্রসেসর, ১৩ ঘণ্টা ব্যাটারি লাইফ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি।

আসুন ল্যাপটপগুলির স্পেসিফিকেশন জেনে নিই

এটি সারফেস ল্যাপটপ ফ্যামিলির সবচেয়ে কমদামী ল্যাপটপ। এতে ১২.৪ ইঞ্চি পিক্সেলসেন্স টাচ স্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ১৫৩৬ × ১০২৪ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ৩:২। এতে আছে ইন্টেল দশম জেনারেশন কোর আই৫-১০৩৫জি১ প্রসেসর। সাথে আছে ইন্টেল আলট্রা এইচডি গ্রাফিক্স। আবার এখানে পাবেন ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ। মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো তে ৭২০পি এইচডি এফ/২.০ ফ্রন্ট ক্যামেরা আছে।

পোর্টের কথা বললে এতে আছে ১টি ইউএসবি টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি টাইপ এ পোর্ট, সারফেস কানেক্ট পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। নোটবুকটির ওজনও খুব কম -১.১১০ কেজি। এই গ্লাস ফাইবারের সাথে ল্যাপটপের টপে আছে অ্যালুমিনিয়াম এবং বেস পলিকার্বোনেট কম্পোজিট রজন সিস্টেমে সাথে এসেছে।

এতে ১৩ ঘণ্টা ব্যাটারি লাইফ পাওয়া যাবে বলে কোম্পানি জানিয়েছে। এতে ফাস্ট চার্জিং থাকার কারণে ল্যাপটপটি ১ ঘণ্টায় ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে। এছাড়াও পাওয়ার বাটনে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অপারেটিং সিস্টেম হিসাবে আছে উইন্ডোজ ১০ হোম। এতে পাবেন ডলবি অডিও সহ ওমনিসনিক স্পিকার, ডুয়াল ফার ফিল্ড ষ্টুডিও মাইক, ওয়াই ফাই ৬।


 

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up