আজকেরডিলে সুযোগ হচ্ছে ভিডিও দেখে শপিং করার

আজকেরডিলে সুযোগ হচ্ছে ভিডিও দেখে শপিং করার

দেশে ক্রমশই জনপ্রিয় হচ্ছে অনলাইনে কেনাকাটা বা ই-কমার্স। করোনাকালে ই-কমার্সের জনপ্রিয়তা এখন আগের থেকে অনেক বেড়েছে। নিরবচ্ছিন্ন ইন্টারনেটের কল্যাণে রাত বা দিন, ঘরে বা বাইরে বসে নানা ঝক্কি ঝামেলা এড়িয়ে তুলনামুলক কম খরচে মাউসে ক্লিক করেই পছন্দসই পণ্য কেনা যাচ্ছে।

কিন্তু একদিকে যেমন বাড়ছে অনলাইনে কেনাকাটার ব্যাপারে আগ্রহ, অন্যদিকে ক্রেতা দেরও অভিযোগও বাড়ছে। একটি বড় অভিযোগের জায়গা হচ্ছে অনলাইনে পণ্যের যে ছবি দেখা যায় বাস্তবে অনেক সময় তা পাওয়া যায় না। এজন্য অনলাইনের ব্যাপারে অনেক ক্রেতার আস্থা প্রায়ই নষ্ট হয়ে যায়। ক্রেতাদের এই সমস্যার সমাধানের জন্য দেশের জনপ্রিয় ই -কমার্স প্ল্যাটফর্ম আজকেরডিল নিয়ে এসেছে ‘ভিডিও শপিং’। আজকেরডিল অ্যাপে সম্প্রতি যুক্ত হয়েছে ভিডিও দেখে পণ্য কেনার সুযোগ। হাজার হাজার পণ্যের ভিডিও রিভিউ আছে এখন এই শপিং প্লাটফর্মে। ভিডিও রিভিউ দেখে আপনি জানতে পারবেন কোন পণ্য কেমন, তার ফিচারগুলো কি। জনপ্রিয় বেশ কিছু অনলাইন হোস্ট (শপিং ভিডিও জকি) বিভিন্ন ধরণের প্রোডাক্ট নিয়মিত উপস্থাপন করছে আজকেরডিল’র এই নতুন অ্যাপে। লাইভ ও রেকর্ডেড-দুই ধরনের ভিডিওই আছে।

উল্লেখ্য, দেশীয় ই-কমার্স মাকেটপ্লেস আজকেরডিল (ajkerdeal.com) বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী যেমন, ফ্যাশন ও লাইফস্টাইল প্রোডাক্ট, গ্যাজেটস, ইলেকট্রনিকস, এক্সেসরিজ, হেলথকেয়ার পণ্য, হোম অ্যাপ্লায়েন্স ইত্যাদি পণ্যের ওপরে নানা অফার ও আকর্ষণীয় ছাড় দিয়ে থাকে বরাবরই। বর্তমানে প্রায় ৫ হাজার উদ্যোক্তার পণ্য আজকেরডিল মার্কেটপ্লেসে বিক্রির জন্য নিবন্ধন করা আছে। আজকেরডিল দেশের যেকোনও জায়গার ক্রেতাদের ‘ফ্রি ডেলিভারি’ সুবিধা দিয়ে থাকে।

ভিডিও শপিং সম্পর্কে আজকেরডিলের প্রধান নির্বাহী একেএম ফাহিম মাশরুর বলেন, দেশে প্রথমবারের মতো আজরেকডিল চালু করেছে ভিডিও শপিং । ইন্টারনেট জগতে ভিডিও কনটেন্ট’র প্রতি সবার আগ্রহ দিন দিন বেড়েই চলেছে। মূলত সেটা মাথায় রেখেই আমরা এই পদক্ষেপটি নিয়েছি। ক্রেতারা তার ফ্যাশনের ক্ষেত্রে পছন্দসই পণ্যটি কেমন হবে সেটাও এই ভিডিওর মাধ্যমে দেখতে পারছেন। তিনি আরও বলেন, একটি পণ্যের স্থির ছবি যতটা ম্যানুপুলেট করা যায় ভিডিওর ক্ষেত্রে তা সম্ভব হয় না। এক্ষেত্রে সংশ্লিষ্ট পণ্যের প্রতি ক্রেতার বিশ্বাসযোগ্যতা বেড়ে যায় বহু গুণ। ফলে গ্রহণযোগ্যতা বাড়ে। এক কথায় বলতে গেলে, গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য।

যারা ভিডিও শপিং’র নতুন এই অভিজ্ঞতা নিতে চান, তাদের প্রথমেই প্লে-স্টোর থেকে আজকেরডিল অ্যাপটি ইন্সটল করতে হবে। অ্যাপে দেখা যাবে ভিডিও শপিং বাটন। এই বাটনে ক্লিক করলেই সব ভিডিও একসঙ্গে আপনার সামনে উপস্থিত হবে। এবার পছন্দের পণ্যের ভিডিও দেখুন, পণ্যের বিস্তারিত জানুন, কিছু জানার থাকলে মন্তব্য করুন বা মন্তব্য পড়ুন। সবশেষ পণ্যটি পছন্দ হলে ক্লিক করুন ‘এখনই কিনুন’ বাটনে। তারপর অনলাইন থেকে পণ্য যে প্রক্রিয়ায় কেনা হয় সেই প্রক্রিয়ায় অর্ডার করা যাবে।
অ্যাপটি প্লে-স্টোরে https://play.google.com/store/apps/details?id=com.ajkerdeal.app.android এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up