Samsung Galaxy A91 সম্পর্কে দীর্ঘদিন ধরেই বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। এবার আমরা এই ফোনটির রেন্ডার পেয়েছি, যার ফলে ফোনটির ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যায়। আমরা টিপস্টার @OnLeaks এর সঙ্গে হাত মিলিয়ে Samsung Galaxy A91 এর এক্সক্লুসিভ রেন্ডার ও 360 ডিগ্রি ভিডিও জারি করেছি।

রেন্ডার অনুযায়ী Samsung Galaxy A91 এর ফ্রন্ট প‍্যানেলের ডিজাইন অনেকটা কোম্পানির লঞ্চ করা Samsung Galaxy Note 10 এর মতো হবে। ফোনটির ফ্রন্ট প‍্যানেলে পাঞ্চ হোল ডিসপ্লে এবং অত্যন্ত সরু বেজল থাকবে। ব‍্যাক প‍্যানেলে কার্ভড গ্লাস প‍্যানেল এবং স্কোয়ার ক‍্যামেরা মডিউলের মধ্যে ট্রিপল অথবা কোয়াড ক‍্যামেরা সেট‌আপ থাকতে পারে। Samsung Galaxy A91 এর রেন্ডার প্রায় কোম্পানির আগামী স্মার্টফোন Samsung Galaxy S11 এর মতোই হবে এবং এই ফোনটির রেন্ডার‌ও কিছুদিন আগেই প্রকাশিত হয়েছিল।

রেন্ডার অনুযায়ী ফোনটি মেটাল ফ্রেমে তৈরি হবে এবং এর ডানদিকের প‍্যানেলে পাওয়ার বাটন ও ভলিউম কন্ট্রোল বাটন দেওয়া হবে। এক‌ইভাবে ফোনটির নিচের প‍্যানেলে ইউএসবি টাইপ সি পোর্ট এবং সিঙ্গেল স্পীকার গ্ৰিল অবস্থিত। তবে ফোটোয় 3.5 এম‌এম হেডফোন জ‍্যাক দেখা যায়নি। রেন্ডারে ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর‌ও দেখা যায়নি, তাই আশা করা হচ্ছে এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার থাকবে।

Samsung Galaxy A91 Specification

রিপোর্ট অনুযায়ী Samsung Galaxy A91 ফোনটি কোম্পানির “গ‍্যালাক্সি এ” সিরিজের Samsung Galaxy A90 ফোনটির চেয়ে যথেষ্ট অ্যাডভান্স ও শক্তিশালী হবে। স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে ওয়েবসাইটে বলা হয়েছে এই ফোনে 6.7 ইঞ্চির ফুল এইচডি+ ইনফিনিটি “ইউ” ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হবে। এই রিপোর্ট যদি সত্যি হয় তবে Samsung Galaxy A91 ফোনটিতে Galaxy S10 এর মতো পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে না।


রিপোর্টে বলা হয়েছে Samsung Galaxy A91 এ 8 জিবি শক্তিশালী র‍্যাম দেওয়া হবে। আরও জানা গেছে এই ফোনে 128 জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হচ্ছে যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে 512 জিবি পর্যন্ত বাড়ানো যাবে। রিপোর্ট অনুযায়ী Samsung Galaxy A91 অ্যান্ড্রয়েডের সবচেয়ে নতুন ওএস অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে পেশ করা হবে এবং প্রসেসিঙের জন্য এতে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 855 চিপসেট দেওয়া হবে।

ফোটোগ্ৰাফির জন্য Samsung Galaxy A91 এ কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হবে। রিপোর্ট অনুযায়ী এই ফোনে ওআইএস ফিচারযুক্ত 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর দেওয়া হবে। এর সঙ্গে এই ফোনে 8 মেগাপিক্সেল থেকে 12 মেগাপিক্সেলের মধ্যে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকতে পারে। এছাড়া এই ফোনে 5 মেগাপিক্সেলের ডেপা সেন্সর থাকতে পারে। সেলফির জন্য Samsung Galaxy A91 এ এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়ার কথা বলা হয়েছে।

এই রিপোর্টে বলা হয়েছে Samsung Galaxy A91 ফোনটিতে ব্লুটুথ 5.0 এবং ওয়াইফাই থাকবে। এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্টের সঙ্গে 4,500 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়ার কথা বলা হয়েছে। রিপোর্ট অনুযায়ী Samsung Galaxy A91 এর ব‍্যাটারী 45 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে যতক্ষণ না স‍্যামসাঙের পক্ষ থেকে অফিসিয়ালি Samsung Galaxy A91 এর স্পেসিফিকেশন ঘোষণা করা হচ্ছে ততক্ষণ লিকের সত‍্যতা প্রমাণ হবে না।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up