অ্যাপলের লো-বাজেট মোবাইল অ্যাপল আইফোন এসসি ২০২০, জেনে নেয়া যাক মোবাইলটিকে রয়েছে কি কি?

অ্যাপলের লো-বাজেট মোবাইল অ্যাপল আইফোন এসসি ২০২০, জেনে নেয়া যাক মোবাইলটিকে রয়েছে কি কি?

গত ২০ এপ্রিল অ্যাপল লঞ্চ করেছে তাদের লো-বাজেট মোবাইল অ্যাপল আইফোন এসসি ২০২০। মোবাইলটি বাজারে আসার পর থেকে বেশ চমক ফেলেছে। তো জেনে নেয়া যাক মোবাইলটিকে রয়েছে কি কি? অ্যাপলের নাম শুনলেই বোঝা যায় এর বডি বিল্ড করা হয়েছে অনেক শক্ত পোক্ত ভাবে। মোবাইলটির বডি ডাইমেনশন 138.4× 67.3× 7.3 মিলিমিটার। মোবাইলটির ওজন মাত্র ১৪৮ গ্রাম। মোবাইলটির সামনে ব্যবহার করা হয়েছে প্লাস পিছনের গ্লাস এবং ফ্রেম তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দিয়ে।

ডিসপ্লে সেকশনে এতে ব্যবহার করা হয়েছে রেটিনা আইপিএস এলসিডি ক্যাপাচিতিভ টাচস্ক্রীন 16m কালার্স। ডিসপ্লেটির সাইজ ৪.৫ ইঞ্চি। ডিসপ্লে রেজুলেশন ৭২০×১৩৩৪ পিক্সেল। ডিসপ্লেটির রেশিও 16ঃ9। মোবাইলটি রান করছে আইওএস থার্টিনে। মোবাইলটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাপল A13 বায়োনিক। এই চিপসেট ব্যবহার করা হয়েছিল আইফোন ইলেভেন ম্যাক্স প্রো তে। এর সাথে জিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাপল জিপিইউ(৪কোর গ্রাফিক্স)। স্টোরেজ হিসেবে এতে পাবেন ৬৪জিবি রম ৩জিবি র‍্যাম, ১২৮জিবি রম ৩জিবি র‍্যাম,২৫৬জিবি রম ৩জিবি র‍্যাম। দুঃখের ব্যাপার হচ্ছে এতে আলাদা করে এক্সটার্নাল এসডি কার্ড ব্যবহার করা যাবে না।

ক্যামেরা সেকশনে এই মোবাইলটিতে অন্যান্য মোবাইল কোম্পানির মতো ক্যামেরা বাড়ানো হয় নাই। ফ্রন্টে শুধু একটি ক্যামেরা পাওয়া যাবে। মেন ক্যামেরাটি হচ্ছে ১২ মেগা পিক্সেল এর। এই ক্যামেরাটি ফিচারস এর মধ্যে রয়েছে কুওয়াড এলইডি ডুয়েল টোন ফ্লাস,এইচডিআর, প্যানোরামা। এতে আপনি ভিডিও করতে পারবেন 4k-24/30/60fps,1080P-30/60/120/240fps।

সেলফি ক্যামেরা হিসেবে এতে পাচ্ছেন ৭ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এই ক্যামেরাটি ফিচারস হলো ফেস ডিটেকশন, এইচডিআর, প্যানোরামা। স্পিকার হিসেবে এতে ব্যবহার করা হয়েছে স্টেরিও স্পিকার। কিন্তু দুঃখের ব্যাপার অন্যান্য মোবাইলের মাত্র এতে অনেকেই পয়েন্ট ফাইভ এমএম জ্যাক। সিকিউরিটি হিসেবে পেয়ে যাচ্ছেন ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক।এতে ব্যবহার করা হয়েছে ১৮২১ মিলি এম্পিয়ার এর ব্যাটারি। এই মোবাইলটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড। মোবাইল কি বাজারে পাওয়া যাচ্ছে ব্ল্যাক-হোয়াইট এবং রেড কালারে।

বাংলাদেশের ৬৪ জিবি ভেরিয়েন্ট এর দাম নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার টাকা। ১২৮ জিবি ভেরিয়েন্ট এর দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। ২৫৬ জিবি ভেরিয়েন্ট এর দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার টাকা।

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up