অ্যাপলের দুটি নতুন স্মার্টওয়াচ এখন ভারতের বাজারে

অ্যাপলের দুটি নতুন স্মার্টওয়াচ এখন ভারতের বাজারে

ভারতের বাজারে পাওয়া যাচ্ছে অ্যাপলের নতুন দুটি মডেলের স্মার্টওয়াচ। এগুলো হলো অ্যাপল ওয়াচ সিরিজ সিক্স ও অ্যাপল ওয়াচ এসই। দুটো মডেলই চলতি বছর উন্মোচন করেছে অ্যাপল। ওয়াচ সিরিজ সিক্স হলো গত বছর বাজারে আসা অ্যাপল ওয়াচ সিরিজ ফাইভ-এর নতুন সংস্করণ। তবে অ্যাপল ওয়াচ এসই একেবারেই নতুন একটি মডেল।

অ্যাপল ওয়াচ এসইর দাম শুরু হয়েছে ২৯ হাজার ৯০০ রুপি থেকে। এ সংস্করণটিতে জিপিএস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আর জিপিএসের পাশাপাশি সেলুলার কানেকটিভিটি সুবিধাসম্পন্ন সংস্করণটির দাম ধরা হয়েছে ৩৩ হাজার ৯০০ রুপি।

অ্যাপলের দুটি নতুন স্মার্টওয়াচ এখন ভারতের বাজারে

অন্যদিকে অ্যাপল ওয়াচ সিরিজ সিক্সের ভিত্তি সংস্করণের (জিপিএস প্রযুক্তি রয়েছে) দাম পড়বে ৪০ হাজার ৯০০ রুপি। আর জিপিএস ও সেলুলার প্রযুক্তিসম্পন্ন সংস্করণ কিনতে হলে ক্রেতাদের গুনতে হবে ৪৯ হাজার ৯০০ রুপি।

অ্যাপল ওয়াচ সিরিজ সিক্সে রয়েছে উন্নত অলওয়েজ-অন ডিসপ্লে। সূর্যরশ্মি পেলে এর ব্যাটারি দীর্ঘক্ষণ সাপোর্ট দেবে বলে কোম্পানি দাবি করছে। ২০১৯ সালে অ্যাপল ওয়াচ সিরিজ ফাইভে এ প্রযুক্তি প্রথম ব্যবহার করে তারা। তবে অ্যাপল ওয়াচ এসইতে অলওয়েজ-অন ডিসপ্লে সুবিধা রাখেনি কোম্পানিটি।

অ্যাপল ওয়াচ সিরিজ সিক্সে ব্যবহার করা হয়েছে এস সিক্স প্রসেসর, যেখানে অ্যাপল ওয়াচ এসই চলবে এস ফাইভ প্রসেসরে। অ্যাপলের দাবি, এস সিক্স প্রসেসর এর আগের প্রজন্মের চেয়ে ২০ শতাংশ দ্রুতগতি সম্পন্ন। অ্যাপল ওয়াচ সিরিজ সিক্সের চেয়ে গতি একটু কম থাকলেও ওয়াচ এসইতে অ্যাপলের পুরনো প্রজন্মের ওয়াচ সিরিজ থ্রির চেয়ে দ্বিগুণ গতি পাওয়া যাবে।

গ্যাজেটস নাউ

আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up