অটোনোমাস ড্রাইভিং নেটওয়ার্ক এডিএন উন্মোচন হুয়াওয়ের

অটোনোমাস ড্রাইভিং নেটওয়ার্ক এডিএন উন্মোচন হুয়াওয়ের

‘হুয়াওয়ে কানেক্ট ২০২০’ সম্মেলনে এন্টারপ্রাইজ বাজারের জন্য নিজেদের অটোনোমাস ড্রাইভিং নেটওয়ার্ক (এডিএন) সলিউশন উন্মোচন করেছে হুয়াওয়ে। প্রয়োজনীয় এ সমাধান নেটওয়ার্কে ইন্টেলিজেন্স প্রযুক্তি নিয়ে আসার পাশাপাশি নেটওয়ার্ক এলিমেন্ট (এনই), নেটওয়ার্ক এবং ক্লাউড লেয়ারে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির সমন্বয় ঘটাবে। এ সমাধান এন্টারপ্রাইজ নেটওয়ার্ককে অটোনোমাস ড্রাইভিংয়ের দিকে চালিত করবে এবং খাতজুড়ে হাইপার-অটোমেটেড ডিজিটাল সেবা এবং কার্যক্রমের ক্ষমতায়ন ঘটাবে। খবর হুয়াওয়ে ডটকম।

ইন্টারনেট অব থিংস (আইওটি) ও ফাইভজির মাধ্যমে পরবর্তী প্রজন্মের মোবাইল ইন্টারনেট প্রযুক্তিগুলোর চলমান বিকাশের ফলে মানবজাতি দ্রুত একটি ইন্টেলিজেন্ট ও কানেক্টেড বিশ্বের দিকে এগিয়ে চলেছে। এন্টারপ্রাইজ নেটওয়ার্ক অফিস থেকে উৎপাদনে বিস্তৃত হবে এবং সিঙ্গেল ডোমেইন ম্যানেজমেন্ট থেকে নেটওয়ার্ক-ওয়াইড সমন্বয়ে রূপান্তর ঘটবে।

হুয়াওয়ের গ্লোবাল ইন্ডাস্ট্রি ভিশন (জিআইভি) ২০২৫ অনুযায়ী, বড় প্রতিষ্ঠানগুলোর ৯৭ শতাংশই ২০২৫ সালের মধ্যে এআই ব্যবহার করবে। এন্টারপ্রাইজ নেটওয়ার্ক এআই সক্ষমতাকে একীভূত করে ম্যানুয়াল ওঅ্যান্ডএম দক্ষতার সীমাবদ্ধতাগুলো অতিক্রম করতে পারবে, হাই অটোমেশন এবং ইন্টেলিজেন্সের মাধ্যমে অটোনোমাস ড্রাইভিং সক্ষমতা অর্জন করতে পারে। একবার তৈরি হয়ে গেলে এডিএন এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল সেবার উদ্ভাবন এবং কর্মদক্ষতা বৃদ্ধির পথ সুগম করবে।

এ নিয়ে হুয়াওয়ের জেনারেল ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রেসিডেন্ট লু হংজু বলেন, হুয়াওয়ে কানেক্টিভিটি খাতে এআইকে পুরোপুরিভাবে চালু এবং এডিএন তৈরির পরিকল্পনা করেছে। যার ফলে নেটওয়ার্ক হিউম্যান-মেশিনের সমন্বয়ে সাধারণ অটোমেশন থেকে হাইপার-অটোমেশনে বিকশিত হবে। আমাদের প্রত্যাশা তিন বছরের মধ্যে লেভেল-৩ কন্ডিশনাল অটোনোমাস নেটওয়ার্ক, পাঁচ বছরের মধ্যে লেভেল-৪ হাই অটোনোমাস নেটওয়ার্ক এবং সাত থেকে দশ বছরের মধ্যে লেভেল-৫ সম্পূর্ণ অটোনোমাস নেটওয়ার্ক অর্জন করা।

তিন স্তরের এআই সক্ষমতা সম্পূর্ণরূপে একীভূতকরণের মাধ্যমে হুয়াওয়ে এডিএনের সেলফ অর্গানাইজিং, সেলফ-হিলিং এবং সেলফ-অপ্টিমাইজিং অটোনোমাস নেটওয়ার্ক তৈরির লক্ষ্য রয়েছে, যা স্বয়ংক্রিয়ভাবে বিবর্তিত হতে পারবে। প্রয়োজনীয় এ নেটওয়ার্ক এন্টারপ্রাইজের ডিজিটাল সেবার উদ্ভাবনকে ত্বরান্বিত করবে। গ্রাহকসেবার উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করবে এবং এন্টারপ্রাইজ নেটওয়ার্কগুলোর ইন্টেলিজেন্ট ওঅ্যান্ডএম বাস্তবায়ন করবে।


আরো দেখুন
মন্তব্য

Register

OR

Do you already have an account? Login

Login

OR

Don't you have an account yet? Register

Newsletter

Submit to our newsletter to receive exclusive stories delivered to you inbox!

keyboard_arrow_up